কাদের মির্জাকে প্রতিরোধ ঘোষণা স্থানীয় আওয়ামী লীগের

জেলা প্রতিবেদকঃ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ভাই বসুরহাট মেয়র কাদের মির্জা প্রতিরোধ করার ঘোষণা দিয়েছে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ। তাঁরা দাবি করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরবনী চৌধুরীকে গুলি করে আহতের ঘটনায় জড়িতের আটক করা না হলে জনগনকে সঙ্গে নিয়ে তাকে প্রতিরোধের ঘোষণা দেন।

সোমবার (১৯ এপ্রিল) বেলা পৌনে ২টায় উপজেলা আওয়ামী লীগ সভাপতি মুক্তিযোদ্ধা খিজির হায়াত খানকে সঙ্গে নিয়ে ফেসবুক লাইভে এ কথা বলেছেন সাবেক উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান বাদল।

তিনি বলেন, বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার নির্দেশে তার ছোট ভাই শাহাদাত হোসেন ও ছেলে তাশিক মির্জার নেতৃত্বে অস্ত্রধারীরা হামলা চালিয়ে উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নুরনবী চৌধুরীকে গুলি করে আহত করে।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে উদ্দেশ্য করে বাদল বলেন, মাননীয় মন্ত্রী আপনি সব দেখছেন। উপজেলা আওয়ামী লীগের সাজানো বাগানকে অপরাজনীতির হোতা আবদুল কাদের মির্জা কিভাবে ধ্বংস করে দিচ্ছে। আপনি দ্রুত স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদেরকে বাঁচান।

অপরদিকে বেলা ২টার দিকে বসুরহাটের মেয়র কাদের মির্জা তার সহযোগী স্বপন মাহমুদের ফেসবুকে লাইভে এসে আহত আওয়ামী লীগ নেতা নুরনবী চৌধুরীকে তার পাওনাদাররা মারধর করেছে বলে দাবি করেছেন।

তিনি বলেন, সাধারণ সম্পাদক নুরনবীর আহতকে পুঁজি করে বাদল অনুসারীরা তাকে (কাদের মির্জা), তার ভাই শাহাদাত ও ছেলে তাশিক মির্জাকে ফাঁসানোর চেষ্টা করছে।

এদিকে আওয়ামী লীগ নেতাকে গুলিবিদ্ধ করে আহত করার জের ধরে কোম্পানীগঞ্জে দুই গ্রুপের দফায় দফায় সংঘর্ষে আরও দুইজন আহত হয়েছে। সংঘর্ষে বাদলের অনুসারী উপজেলা আওয়ামী লীগের উপজেলা শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক নুরুজ্জামান স্বপন (৪৫) ও কাদের মির্জার অনুসারী শ্রমিক লীগের সাবেক সভাপতি মিজানুর রহমান (৪৬)।

এদিকে কোম্পানীগঞ্জের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে র‌্যাব-পুলিশের পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেটদের টহল বৃদ্ধি করা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার জিয়াউল হক মীর।

কোম্পানীগঞ্জ থানার ওসি মীর জাহেদুল হক রনি বলেন, অতিরিক্ত পুলিশ সুপার মো. সামিম কবিরের নেতৃত্বে ৭০ জন অতিরিক্ত পুলিশসহ এলাকায় দেড়শতাধিক আইনশৃঙ্খলা বাহিনী রয়েছে।

নোয়াখালী জেলা পুলিশ সুপার (এসপি) মো. আলমগীর হোসেন সকল ঘটনা পুলিশের নজরদারীতে রয়েছে জানিয়ে বলেন, জননিরাপত্তায় কোম্পানীগঞ্জে আরও অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হবে।

প্রসঙ্গত, সোমবার (১৯ এপ্রিল) বেলা ১১টার সময় বসুরহাট পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড করালিয়ার কলাবাগান এলাকায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিরাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরনবী চৌধুরীকে গুলি করে ও পিটিয়ে জখম করেছে দুর্বৃত্তরা। তাকে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়েছে।