‘কানতারা’র আয় প্রায় ২০০ কোটি, বাজেটের ১৬ গুণ!

অতীত ঘাটলেই দেখা যায় ভারতীয় সিনেমা নির্মাতারা তাদের সিনেমা নির্মাণের ক্ষেত্রে শতকোটি টাকা ব্যয় করেন। সেখানে ভারতের কন্নড় সিনেমা ‘কানতারা’র বাজেট ছিল ১৬ কোটি রুপি। কিন্তু আয় করেছে ১৬ গুণ, অর্থ্যাৎ প্রায় ২০০ কোটি।

৩০ সেপ্টেম্বর কর্ণাটকের প্রেক্ষাগৃহে মুক্তি পায় ঋষভ শেঠি পরিচালিত এ সিনেমা। মুক্তির পর থেকে বক্স অফিস দাপিয়ে বেড়াচ্ছে সিনেমাটি। তবে কে জানত ১৬ কোটি বাজেটের সিনেমা ২০০ কোটির বাজিমাত করবে!

বক্স অফিসের দেয়া হিসেব অনুযায়ী, ভারতের কর্নাটকে সিনেমাটি আয় করেছে ১২৬ কোটি রুপি, অন্ধ্রপ্রদেশে ৩৩ কোটি রুপি, তামিলনাড়ুতে ৩ কোটি ৭৫ লাখ রুপি, কেরালায় ৪ কোটি ২৫ লাখ রুপি, উত্তর ভারতে ৩৪ কোটি রুপি আয় করেছে ‘কানতারা’। যার মোট আয় দাঁড়িয়েছে ২০১ কোটি রুপি। খবর পিঙ্কভিলার।

ভারতের পাশাপাশি একই সময়ে মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইউরোপ, মধ্যপ্রাচ্য এবং অস্ট্রেলিয়ায় মুক্তি পায় এটি। কন্নড় ভাষায় অভাবনীয় সাফল্যের পর তেলুগু, হিন্দি, তামিল এবং মালায়ালাম ভাষায় ডাবিং করার ঘোষণা দেন পরিচালক। এরপর পরিচালক ১৪ অক্টোবর হিন্দি, ১৫ অক্টোবর তেলেগু ও তামিল ভাষায় ডাব করে মুক্তি দেন সিনেমাটি। প্রথমে হিন্দি সংস্করণটি ভারতের ৮০০টির বেশি স্ক্রিনে মুক্তির ঘোষণা করা হয়েছিল পরে এটি ২ হাজার ৫০০ স্ক্রিনে মুক্তি পায়।