কিশোরীগঞ্জ জাল সনদে ১৩ বছর ধরে শিক্ষা প্রতিষ্ঠানে চাকরীর অভিযোগ

ক্রাইমরিপোর্টার নীলফামারীঃ-নীলফামারীর এক শিক্ষকের একই সনদে দুটি শিক্ষা প্রতিষ্ঠানে চাকুরীরত রেশ কাটতে না কাটতেই এবার জেলার কিশোরীগঞ্জ উপজেলার গাড়াগ্রাম  খায়রিয়া দাখিল মাদ্রাসার কম্পিউটার শিক্ষক সবুজ আলী বিএ/বিএসএস পাশের জাল সনদপত্র দিয়ে ১৩ বছর ধরে চাকুরী করে আসছেন বলে অভিযোগ উঠেছে। ঘটনাটি ফাঁস হলে মাদ্রাসা সুপার কৌশলে দ্রুত ওই শিক্ষকের বিরুদ্ধে আইনানুগ  ব্যবস্থা গ্রহনের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাকে লিখিত অভিযোগ দেন।
অভিযোগের ভিত্তিতে অনুসন্ধানে জানা গেছে, গাড়াগ্রাম খায়রিয়া দাখিল মাদ্রাসার কম্পিউটার শিক্ষক হিসাবে সবুজ আলী (শিক্ষক ইনডেক্স নম্বর ২০০৪৫২৭) যোগদান করেন গত ২০০৩ সালের ২২ ফেব্রুয়ারী মাসে। আবেদনের সময় ওই শিক্ষক বিএ/বিএসএস পাশের মুল সনদের ফটোকপি দিয়ে আবেদন করেন। তিনি মাদ্রাসায়  নিয়োগ যোগদান করলেও আজও মুল সনদ পেশ করতে পারেননি।মাদ্রাসায় নিয়োগ যোগদানের পর মাদ্রাসা সুপার আফজালুর হক তার বিএ পাশের মুল সনদ দেখতে চাইলে ওই শিক্ষক সবুজ নানান অজুহাতে তালবাহানা করে  কালক্ষেপন করেন।পরে তার সনদে উল্লেখি কলেজে গিয়ে যাচাই-বাছাই করা হলে তার নামে কোনো সনদের সত্যতাই পাওয়া যায়নি!
জানা যায়, কম্পিউটার শিক্ষক সবুজ আলী ২০০১ সালে নীলফামারী সরকারী কলেজ থেকে বিএ পরীক্ষায় অংশগ্রহন করেন। ওই পরীক্ষায় সে বাংলায় ২০ ও ইংরেজিতে ১৬ নম্বর পেয়ে অকৃতকার্য হন।
নীলফামারী কলেজ সুত্রে জানা গেছে, মোঃ সবুজ আলী রোল নম্বর ১৫৩৪২৮ রেজিঃ নম্বর ১১৩৮০৫ ও শিক্ষাবর্ষ ২০০১, জাতীয় বিশ্ব বিদ্যালয়ের অধীনে ২০০১ সালে বিএ পরীক্ষায় অংশগ্রহন করে অকৃতকার্য হয়েছে।
অভিযোগে আরো জানা যায়, রোল নম্বর ১৫৩৪৭৯ রেজিঃ নম্বর ও শিক্ষাবর্ষ ১১৩৮৮৩/২০০১ এর পরীক্ষার্থী হিসাবে মোঃ রাকিবুল হায়াত ২০০১ সালের বিএ পরীক্ষায় অংশগ্রহন করে দ্বিতীয় বিভাগে উর্ত্তীণ হয়েছে। শিক্ষক সবুজ আলী নিজ নামে রাকিবুল হায়াতের রোল নম্বর ও রেজিঃ নম্বর ব্যবহার করে বিএ পাশের জাল সনদপত্র তৈরী করে চরম জালিয়াতি করে ১৩ বছর ধরে চাকুরীর  নামে  লাখ লাখ সরকারী টাকা আত্মসাৎ করে আসছেন।
মাদ্রসা সুপার আফজালুর হক জানান, ওই শিক্ষকের বিষয়ে ব্যবস্থা গ্রহনের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাকে লিখিত অভিযোগ দিয়েছি।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসান অভিযোগের সত্যতা নিশ্চিত করে জানান, বিষয়টি তদন্ত করে অচিরেই ব্যবস্থা নেয়া হবে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তারিকুল ইসলাম অভিযোগের কথাটি স্বীকার করে বলেন,আমরা ব্যাপারে খুব দ্রুত তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্হা গ্রহন করা হবে।