কুমিল্লাতে হত্যার দায়ে স্ত্রীসহ দুইজনের মৃত্যুদণ্ড

নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা : পরকীয়া প্রেমের জের ধরে কুমিল্লা আদালত কম্পাউন্ডে অবস্থিত অবদার আলী হোটেলের কর্মচারী জহির মিয়াকে হত্যার দায়ে স্ত্রীসহ দুইজনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ তৃতীয় আদালতের বিচারক এম আলী আহমেদ মঙ্গলবার এ আদেশ দেন।

কুমিল্লা জেলা পাবলিক প্রসিকিউটর কার্যালয়ের তথ্য সেবাকেন্দ্র সূত্রে ও মামলার বিবরণে জানা যায়, ২০০৭ সালের ১৮ ফেব্রুয়ারি রাত সাড়ে ১০টায় নগরীর কাপ্তান বাজারের বাসিন্দা জহির মিয়ার অসুস্থতার সুযোগে স্যালাইনের সঙ্গে বিষাক্ত ওষুধ দিয়ে, মুখে কসটেপ ও বালিশ চাপা দিয়ে হত্যা করা হয়। এ ব্যাপারে জহির মিয়ার বড় ভাই বাদী হয়ে জহির মিয়ার স্ত্রী শিরিন আক্তারসহ অজ্ঞতনামা তিনজনকে আসামি করে কুমিল্লার ১ম শ্রেণির ম্যাজিস্ট্রেট আদালতে হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত কর্মকর্তা এসআই মো. নবী উল্লাহ তদন্ত করে ২০০৮ সালের ২৯ ফেব্রুয়ারি শিরিন আক্তার ও নগরীর ঝাঁকুনীপাড়ার মৃত কুমোদ চন্দ্র ভট্টাচার্যের ছেলে দুলাল চন্দ্র ভট্টাচার্যের (২৮) বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।

পরে ১৪ জনের সাক্ষ্য গ্রহণ শেষে আসামি শিরিন আক্তার ও দুলাল চন্দ্র ভট্টাচার্যের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের মৃত্যুদণ্ড দেন আদালত। ঘটনার ১০-১২ বৎসর পূর্বে জহির মিয়ার সঙ্গে শিরিন আক্তারের বিয়ে হয়। তাদের সাত বছরের একটি ছেলে রয়েছে।

রাষ্ট্রপক্ষে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ তৃতীয় আদালতের অতিরিক্ত পিপি অ্যাডভোকেট মো. নূরুল ইসলাম এবং আসামি পক্ষে অ্যাডভোকেট রফিকুল ইসলাম মামলা পরিচালনা করেন।