কুমিল্লায় মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত

কুমিল্লার বুড়িচং উপজেলায় রাজাপুর রেলস্টেশনের পাশে মালবাহী একটি কন্টেইনার ট্রেনের তিনটি বগি লাইনচ্যুত হয়েছে। এর ফলে ঢাকা, চট্টগ্রাম ও নোয়াখালী রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে গেছে।

আজ সোমবার ভোর ৪টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনার পর থেকে দুর্ঘটনাকবলিত ট্রেনটিকে উদ্ধারের জন্য তৎপরতা চালানো হচ্ছে বলে জানিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

কর্তৃপক্ষ জানায়, চট্টগ্রাম থেকে ঢাকাগামী ৬০৪ নম্বর মালবাহী কন্টেইনার ট্রেনটি কুমিল্লার রাজাপুর রেলস্টেশনে প্রবেশের সময় হঠাৎ এর তিনটি বগি লাইনচ্যুত হয়ে যায়। এ ঘটনায় ঢাকা-চট্টগ্রাম রেলসড়কে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। মালবাহী ট্রেন লাইনচ্যুত হওয়ার কারণে বেশকিছু মালবাহী ও যাত্রীবাহী ট্রেন বিভিন্ন স্টেশনে আটকা পড়েছে।

লাকসাম রেলওয়ে জংশনের সহকারী প্রকৌশলী মো. লিয়াকত আলী জানান, চট্টগ্রাম থেকে ছেড়ে যাওয়া মালবাহী একটি ট্রেন আজ সোমবার ভোর ৪টার দিকে রাজাপুর রেলস্টেশন এলাকায় পৌঁছালে যান্ত্রিক ত্রুটির কারণে তিনটি বগি লাইনচ্যুত হয়। খবর পেয়ে লাকসাম-আখাউড়া রেলওয়ে জংশন থেকে একাধিক উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে পাঠানো হয়েছে। এরই মধ্যে একটি ট্রেন উদ্ধারকাজ শুরু করেছে। শিগগির এ উদ্ধার তৎপরতা শেষ করে ট্রেন চলাচল স্বাভাবিক করা হবে।