কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় আরো ১২ জনের মৃত্যু

জেলা প্রতিনিধিঃ কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় আরো ১২ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৯ জন করোনায় আক্রান্ত হয়ে এবং আর ৩ জনের করোনার উপসর্গ নিয়ে কুষ্টিয়া ডেডিকেটেড হাসপাতালে মারা যান।

১৯ জুলাই (সোমবার) সকাল ৮টা থেকে আজ ২০ জুলাই (মঙ্গলবার) সকাল ৮টা পর্যন্ত সময়ে এদের মৃত্যু হয়েছে।

এর আগেরদিন জেলায় করোনা ও উপসর্গ নিয়ে ১৪ জনের মৃত্যু হয়।

মঙ্গলবার সকাল ১০টায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালের পরিসংখ্যান কর্মকর্তা মো. মেজবাউল আলম এ তথ্য নিশ্চিত করেন।

এদিকে হাসপাতালে করোনা এবং উপসর্গ নিয়ে রোগী ভর্তির চাপ কিছুটা কমেছে।। মঙ্গলবার সকাল ১০টা পর্যন্ত আক্রান্ত ও উপসর্গ নিয়ে ২৫৩ জন রোগী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এদের মধ্যে করোনা আক্রান্ত ১৮২ জন। আর উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৭১ জন।

অপরদিকে কুষ্টিয়া পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় জেলায় ১ হাজার ২৬২টি নমুনা পরীক্ষায় বিপরীতে নতুন করে ৪২১ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৩ দশমিক ৩৬ শতাংশ।

নতুন করে শনাক্ত হওয়া ৪২১ জনের মধ্যে রয়েছেন কুষ্টিয়া সদর উপজেলায় ১৩৬ জন, দৌলতপুরে ৭৫ জন, কুমারখালীতে ৭৩ জন, ভেড়ামারায় ৫৪ জন, মিরপুরে ৫৪ জন ও খোকসায় ২৯ জন।

এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২ হাজার ৫৯২ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন সাত হাজার ৯৯৪ জন। এ পর্যন্ত জেলায় করোনায় মৃত্যু হয়েছে ৪২৩ জনের।

বর্তমানে কুষ্টিয়ায় সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৪ হাজার ১৭৫ জন। এদের মধ্যে হাসপাতালে আইসোলেশনে চিকিৎসাধীন ২৫৪ জন ও হোম আইসোলেশনে রয়েছেন ৩ হাজার ৯২১ জন।