‘কৃষ ৪’ সিনেমার ঘোষণা

দেড় দশক আগে ঠিক আজকের দিনেই সাড়া জাগিয়ে মুক্তি পেয়েছিল ‘কৃষ’ সিনেমাটি। বাকিটা ইতিহাস। বলিউডের সুপারহিরোদের তালিকায় শুধু প্রথম সারিতেই নয়, বরং প্রথম নামটাই ‘কৃষ’-এর থাকলেও অবাক হওয়ার কিছু নেই। তাই সিনেমাটি মুক্তির ১৫ বছরের পূর্তি উপলক্ষে এই সুপারহিরোর চার নম্বর ছবি অর্থাৎ ‘কৃষ ৪’ এর ঘোষণা দিলেন হৃত্বিক রোশন নিজেই।

বহুদিন ধরেই এই ছবি ঘিরে চলছিল বিস্তর জল্পনা। একাধিক সাক্ষাৎকারে ‘কৃষ ফোর’ যে তৈরি হবে সে কথা নিজেই জানিয়েছিলেন হৃত্বিক এবং এই সুপারহিরো ফ্র্যাঞ্চাইজি ছবির পরিচালক-প্রযোজক রাকেশ রোশন। এমনকি ‘কৃষ ৩’ বক্স অফিসে সাফল্যের মুখ দেখার পরপরই এই সুপারহিরো সিরিজকে এগিয়ে নিয়ে যাওয়ার কথাও ঘোষণা করেছিলেন হৃত্বিক। তবে সেসবই ছিল যাকে বলে ‘মুখের কথা’। এদিন নেটমাধ্যমে রীতিমতো ‘কৃষ ফোর’ এর আনুষ্ঠানিক ঘোষণা করলেন তিনি।

টুইট করে একটি ভিডিও শেয়ার করেছেন হৃত্বিক। সেখানে দেখা যাচ্ছে চিরাচরিত কালো রঙের লং কোট পরে আকাশপথে উড়ে যাচ্ছেন কৃষ। তার মাঝেই মুখ থেকে নিজের মুখোশটি খুলে ছুড়ে দেন তিনি।

ভিডিওর সঙ্গে লিখেছেন, ‘অতীতে যা হওয়ার হয়ে গেছে। দেখা যাক, ভবিষ্যৎ কী নিয়ে আসে। কৃষ ৪’। হ্যাশট্যাগ হিসেবে ‘ফিফটিন ইয়ারস অফ কৃষ’ এবং ‘কৃষ ৪’ শব্দেরও ব্যবহার করেছেন তিনি।