কোন বাংলাদেশ চান, দেশবাসীর কাছে প্রশ্ন প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদকঃ প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা বলেছেন, দেশবাসীর কাছে আমার একটাই প্রশ্ন; আপনারা কোন বাংলাদেশ দেখতে চান। ধ্বংসস্তূপের বাংলাদেশ দেখতে চান। নাকি উন্নত বাংলাদেশ দেখতে চান। একটি রাজনৈতিক দল আবার নতুন করে আগুন সন্ত্রাস শুরু করেছে। তারা স্বাধীনতা চায় না। মানুষের কল্যাণও চায় না। এটাই হচ্ছে বাস্তবতা।

তিনি আরও বলেন, বারবার আমার ওপর আঘাত এসেছে। বিদেশ সফরের সময়ও কিলার ভাড়া করে হত্যার প্রচেষ্টা চালানো হয়েছে। তারপরও আল্লাহর রহমতে আমি বেঁচে গেছি এবং দেশের জন্য কাজ করতে পেরেছি, কাজ করে যাচ্ছি।

বৃহস্পতিবার একাদশ জাতীয় সংসদের ২৫তম ও শেষ অধিবেশনে সমাপনী বক্তব্যে শেখ হাসিনা এসব কথা বলেন।

এ সময় তিনি আরও বলেন, এখনো বারবার আমার ওপর হামলা হচ্ছে। শুধু দেশে না, বিদেশেও প্রচেষ্টা চালানো হয়েছে। আমি বিস্তারিত বলব না। শুধু এটুকুই জানিয়ে রাখলাম। শেখ হাসিনা বলেন, যখন আমি বিদেশে যাই সেখানেও কিলার হায়ার করে আমাকে মারার প্রচেষ্টা। সেই চেষ্টা করেছে ওই খালেদা জিয়ার ছেলে, যে লন্ডনে বসে আছে। সেসহ তাদের যারা সন্ত্রাসী তারাই। তবে আমি কখনো এ ব্যাপারে দুশ্চিন্তাগ্রস্ত নই।

সমাপনী বক্তব্য দিতে গিয়ে ২৮ অক্টোবর বিএনপির কর্মসূচিতে সহিংসতার ভিডিও দেখান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় তিনি বলেন, তারা (বিএনপি) নাকি আমাকে পদত্যাগ করাবে এবং এ সরকার হটাবে। নির্বাচন হতে দেবে না, এই বলে তারা তাণ্ডব চালিয়েছে। মাননীয় স্পিকার আমি আপনার অনুমতি চাই। বিএনপি ২৮ তারিখ যে তাণ্ডব চালিয়েছে তার একটি ভিডিওচিত্র আপনাদের সামনে আমি তুলে ধরতে চাই। আপনাদের মাধ্যমে সারা বাংলাদেশের মানুষ যাতে দেখতে পারে তারা কী করেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, কোন বাংলাদেশ চায় তারা? এই সন্ত্রাসী, জঙ্গি, অমানুষগুলোর সঙ্গে কারা থাকে। এ জানোয়ারদের সঙ্গে বসব? তাদের সঙ্গে বসার কথা কারা বলে? জানোয়ারেরও ধর্ম থাকে, তাদের সেটা নেই।