কোম্যানের বার্সায় খারাপ সময় তাও থাকছেন এইখানেই

ফুটবলে চরম খারাপ সময় যাচ্ছে বার্সেলোনার। স্প্যানিশ লিগ কিংবা চ্যাম্পিয়নস লিগ—কোনো মঞ্চেই আলো ছড়াতে পারছে না কাতালান ক্লাবটি। দলের ছন্দহীনতায় চাপ বাড়ছে কোচ রোনাল্ড কোম্যানের ওপর। অনেকেই কোম্যানের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন তুলছেন। তবে, ক্লাবটির সভাপতি হুয়ান লাপোর্তা স্পষ্ট জানিয়ে দিলেন, কোম্যান বার্সেলোনাতেই থাকছেন।

ইএসপিএন ফুটবলের এক প্রতিবেদন অনুসারে বার্সার সভাপতি হুয়ান লাপোর্তা বলেছেন, ‘বার্সেলোনার কোচ হিসেবে কুমান দায়িত্ব চালিয়ে যাবেন। আমরা বুঝতে পারছি অনেক কারণে কিছুটা সুযোগ তার প্রাপ্য; তিনি বার্সেলোনার একজন ভক্ত এবং বিশ্বজুড়ে ভক্তদের জন্য কিংবদন্তি। তিনি থাকবেন এবং আত্মবিশ্বাস ফিরে পাওয়ার জন্য সুযোগটা তার প্রাপ্য।’

লাপোর্তা আরও বলেন, ‘তিনি (কোম্যান) বার্সেলোনাকে ভালোবাসেন। প্রাতিষ্ঠানিকভাবে এবং ক্রীড়া উভয় ক্ষেত্রেই (ক্লাবের) কঠিন সময়ে তিনি এখানে আসার সিদ্ধান্ত নিয়েছিলেন। তাঁর সঙ্গে কথা বলার পর আমার মনে হচ্ছে, দলের প্রতি তার বিশ্বাস রয়েছে। আমরা কথা বলেছি এবং আমাদের সম্পর্কের অবনতি ঘটেছে কথাটা সত্যি নয়। আমাদের মধ্যকার সম্পর্কটি ভালো এবং আন্তরিক। আমি মনে করি, ঘুরে দাঁড়ানোর জন্য আমরা দুজনই একইভাবে চিন্তা করি।’

এদিকে গত রাতেও হার নিয়ে মাঠ ছেড়েছে বার্সেলোনা। ওয়ান্দা মেত্রোপলিতানোয় গতকাল শনিবার রাতে লা লিগার ম্যাচে বার্সাকে ২-০ গোলে হারিয়েছে অ্যাথলেটিকো মাদ্রিদ।

সব প্রতিযোগিতা মিলিয়ে অ্যাথলেটিকোর বিপক্ষে টানা পাঁচ ম্যাচ জয়শূন্য রইলো বার্সেলোনা। চলতি লিগে বার্সা ড্র করেছে তিনটিতে। সাত ম্যাচে জিতেছেও তিনটিতে, হার একটিতে। লিগে ১২ পয়েন্ট নিয়ে বার্সেলোনার অবস্থান টেবিলের ৯ নম্বরে।

আট ম্যাচে পাঁচ জয় ও দুই ড্রয়ে ১৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে অ্যাথলেটিকো। এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ সমান পয়েন্ট নিয়ে আছে এক নম্বরে।