কোয়েল-মিমিদের টপকে এগিয়ে জয়া

বিনোদন ডেস্কঃ সাফল্যের ধারা ধরে রেখেছেন অভিনেত্রী জয়া আহসান। ২ জুন পশ্চিমবঙ্গে মুক্তি পেয়েছিল জয়া আহসান অভিনীত সিনেমা ‘অর্ধাঙ্গিনী’। কৌশিক গাঙ্গুলি নির্মিত ছবিটি কয়েক মাস ধরে প্রেক্ষাগৃহে চলেছিল। চলতি বছরের অন্যতম সফল সিনেমা হিসেবে সুপারহিট। সেই রেশ কাটতে না কাটতে আবার জয়ার সাফল্য ধরা দিল ‘দশম অবতার’-এ।

দুর্গাপূজা উপলক্ষে গত ১৯ অক্টোবর পশ্চিমবঙ্গে মুক্তি পেয়েছে চারটি নতুন ছবি। এগুলো হলো- সৃজিত মুখার্জি নির্মিত ‘দশম অবতার’, অরুণ রায়ের ‘বাঘা যতীন’, শিবপ্রসাদ-নন্দিতা রায় পরিচালিত ‘রক্তবীজ’ ও অরিন্দম শীলের ‘জঙ্গলে মিতিন মাসি’।

এর মধ্যে ‘দশম অবতার’-এ মূল নারী চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান। আর এ ছবিটিই রয়েছে দর্শক আগ্রহের কেন্দ্রবিন্দুতে, যা ব্যবসা সফল একটি সিনেমা। খবর হিন্দুস্তান টাইমস বাংলার।

প্রযোজনা প্রতিষ্ঠানের পক্ষ থেকে জানানো হয়েছে, মুক্তির প্রথম তিন দিনে ‘দশম অবতার’ সিনেমার বক্স অফিস কালেকশন ছাড়িয়েছে ২ কোটি রুপি; যা টালিউডের এ সময়ে নিঃসন্দেহে বড় অঙ্ক বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

রোববার (২২ অক্টোবর) অষ্টমীর দিন ছবিটির ১৫ হাজারের বেশি টিকিট বিক্রি হয়েছে। অন্যদিকে ‘বাঘা যতীন’ ছবির বিক্রীত টিকিটের সংখ্যা ১১ হাজার আর সাড়ে ৯ হাজারের মতো টিকিট বিক্রি হয়েছে ‘রক্তবীজ’ ছবির।

দশম অবতারকে এতো ভালোবাসা দেওয়ার জন্য দর্শকদের অসংখ্য ধন্যবাদ জানান অভিনেত্রী জয়া আহসান।

এদিকে ‘রক্তবীজ’ ছবিতে আছেন ভিক্টর ব্যানার্জি, আবির চ্যাটার্জি ও মিমি চক্রবর্তী। ‘জঙ্গলে মিতিন মাসি’র মুখ্য চরিত্রে রয়েছেন কোয়েল মল্লিক। আর ‘বাঘা যতীন’র নাম ভূমিকায় দেব, নায়িকা নবাগতা সৃজা।

‘দশম অবতার’ হলো সৃজিত মুখার্জির নন্দিত সিনেমা ‘বাইশে শ্রাবণ’ ও ‘ভিঞ্চিদা’র নতুন কিস্তি। এর মাধ্যমে তিনি কপ-ইউনিভার্স সৃষ্টি করলেন, যেটা বাংলা ছবিতে প্রথম। এ সিনেমায় জয়া আহসান ছাড়াও অভিনয় করেছেন প্রসেনজিৎ চ্যাটার্জি, অনির্বাণ ভট্টাচার্য ও যিশু সেনগুপ্ত।

এটি মুক্তির আগেই অগ্রিম টিকিট বিক্রিতে রেকর্ড গড়েছিল বলে জানায় প্রযোজনা প্রতিষ্ঠান এসভিএফ। এছাড়া অধিকাংশ রিভিউতে ছবিটি ভূয়সী প্রশংসা পেয়েছে। যার প্রভাব দেখা যাচ্ছে বক্স অফিসের আয়ে।