ক্রিকেটার কাজী নুরুল হাসান সোহানের দ্বিতীয় ইনিংস

নিউজ ডেস্ক : আনুষ্ঠানিকভাবে শুরু হলো জাতীয় দলের ক্রিকেটার কাজী নুরুল হাসান সোহানের দ্বিতীয় ইনিংস। তারকাদের উপস্থিতিতে জমকালো বিবাহোত্তর সংবর্ধনা হলো জাতীয় দলের ক্রিকেটার নুরুল হাসান সোহান ও তাসনিম ইসলাম লিসার।

গতকাল শুক্রবার রাতে নগরীর খুলনা ক্লাবে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। সোহানের বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠানে চমক ছিল জাতীয় দলের ক্রিকেটারদের উপস্থিতি। উপস্থিত ছিলেন ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা, মাহমুদুল্লাহ রিয়াদ, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মোস্তাফিজরা। আরও ছিলেন নগরীর রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দও।

তবে বিবাহ অনুষ্ঠানে উপস্থিত অন্যান্য আমন্ত্রিত অতিথিদের তারকা ক্রিকেটারদের কাছে পাওয়া ও ছবি তোলার প্রতিযোগিতায় কিছুটা হলেও বিড়ম্বনায় পড়তে হয় সোহান ও তার পরিবারকে।

গতকাল রাত ৮টার পরেই আসতে শুরু করেন আমন্ত্রিত অতিথিরা। অবশ্য জাতীয় দলে সোহানের সতীর্থ ক্রিকেটাররা সোহান-লিসার জন্য সাজানো মঞ্চে অভিবাদন জানাতে আসেন রাত ৯টার পর। শুরুতেই আসেন মাহমুদল্লাহ রিয়াদ। এরপর আসেন জাতীয় দলের ম্যানেজান খালেদ মাহমুদ সুজন, জাতীয় দলের ক্রিকেটার সৌম্য সরকার, মোস্তাফিজ, ইমরুল কায়েস। এরপরই মঞ্চের সামনে ভীড় বাড়তে থাকে। সোহানকে অভিনন্দন জানানোর পাশাপাশি প্রিয় ক্রিকেটারকে কাছে পেয়ে ছবি তুলতে ব্যস্ত হয়ে পড়েন অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিরা।

এ সময় ক্রিকেটারদের পড়তে হয় খ্যাতির বিড়ম্বনায়। পরবর্তীতে নিরাপত্তা কর্মীদের অনুরোধে ধীরে ধীরে ভীড় হালকা হতে থাকে। এরপরই মঞ্চে এসে সোহান-লিসাকে অভিনন্দন জানান স্বস্ত্রীক মাশরাফি, স্বস্ত্রীক শাহরিয়ার নাফিসসহ অন্যান্যরা।

ব্যবসায়ী শফিকুল ইসলামের মেয়ে তাসনিম ইসলাম লিসা, সোহান ও তার পরিবারের পূর্ব পরিচিত। চ্যাম্পিয়নস ট্রফিতে যাওয়ার সপ্তাহখানেক আগে বাগদান হয় নুরুল ও তাসনিমের। এরপর ইংল্যান্ড ও আয়ারল্যান্ডে ৫০ দিনের সফর শেষ করেই জীবনের ‘দ্বিতীয় ইনিংস’ শুরু করার সিদ্ধান্ত নিলেন তিনি।

সোহান ও লিসার পরিচয় অবশ্য কলেজ জীবন থেকেই। দুজনে একসাথে খুলনা মজিদ মেমোরিয়াল সিটি কলেজে পড়াশুনা করেছেন, পরবর্তীতে খুলনার নর্দান ইউনিভার্সিটিতেও একসাথে পড়াশুনা করেন তিনি। কলেজ জীবন থেকেই দু’জনের মধ্যে ভালো লাগা তৈরি হয়, যেটি এখন পূর্ণতায় রূপ নিয়েছে।