ক্রীড়ামন্ত্রীকে বাদর বলে ব্যঙ্গ করে বড় শাস্তির মুখোমুখি মালিঙ্গা

ক্রীড়া ডেস্ক : শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রীকে বাদর বলে ব্যঙ্গ করে বড় শাস্তির মুখোমুখি পেসার লাসিথ মালিঙ্গা।

সকল ধরণের ক্রিকেট থেকে তাকে এক বছরের জন্য তাকে নিষিদ্ধ করা হয়েছে। তবে ছয় মাস তার এ নিষেধাজ্ঞা স্থগিত করা হয়েছে। পাশাপাশি পরবর্তী ওয়ানডে ম্যাচে ৫০ শতাংশ ম্যাচ ফি জরিমানা করা হয়েছে তাকে।

মঙ্গলবার তিন সদস্যের তদন্ত কমিটির মুখোমুখি হয়েছিলেন মালিঙ্গা। তদন্তে দোষী সাব্যস্ত হওয়ায় তাৎক্ষণিক মালিঙ্গার শাস্তি নির্ধারণ করা হয়। তবে মালিঙ্গা জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ খেলতে পারবেন। প্রথম দুই ম্যাচের জন্য তাকে ১৩ সদস্যের স্কোয়াডে রাখা হয়েছে।

চ্যাম্পিয়নস ট্রফিতে শ্রীলঙ্কার ক্রিকেটারদের বাজে পারফরম্যান্সের পর দেশটির ক্রীড়ামন্ত্রী দয়াসিরি জয়শেখর ক্রিকেটারদের আনফিট বলেন। বিশেষ করে যেসব ক্রিকেটার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) অংশ নেন সেসব ক্রিকেটারদের উদ্দেশ্য করে আনফিট শব্দটি ব্যবহার করেন তিনি। ক্রীড়ামন্ত্রীর বক্তব্য শোনার পর গণমাধ্যমে পাল্টা উত্তর দেন পেসার লাসিথ মালিঙ্গা। তিনি বলেন, ‘এ যেন টিয়াপাখির বাসায় ঢুকে পড়েছে এক বাদর। কেবল তাই নয়, সেই বাসাটার সমালোচনাও করছে’।

তদন্ত কমিটির কাছে নিজের দোষ স্বীকার করে নেন মালিঙ্গা। একই সঙ্গে মন্ত্রীর কাছে আনুষ্ঠানিকভাবে ক্ষমা প্রার্থনাও করেছেন ডানহাতি এ পেসার।