ক্লু পায়নি পুলিশ : রাবি শিক্ষার্থী লিপু হত্যা

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মোতালেব হোসেন লিপু হত্যায় শুক্রবার পর্যন্ত কোনো ক্লু উদ্ধার করতে পারেনি পুলিশ।

জিজ্ঞাসাবাদের জন্য আটক ৪ জনের মধ্যে লিপুর রুমমেট ছাড়া বাকিদের শুক্রবার ছেড়ে দেওয়া হয়েছে।

রাজশাহী মহানগর পুলিশের উপকমিশনার (পূর্ব) মো. আমীর জাফর বলেন, ‘হত্যার ঘটনায় এখন পর্যন্ত বলার মতো কোনো ক্লু পাওয়া যায়নি। হলের সিসি টিভির ফুটেজ দেখা হচ্ছে। তবে তার রুমমেটের কিছু কথা এবং প্রক্সি পরীক্ষা দেওয়ার বিষয়টি সামনে রেখে তদন্ত করা চলছে।’

মতিহার থানার অফিসার ইনচার্জ (ওসি-তদন্ত) অশোক চৌহান জানান, জিজ্ঞাসাবাদের জন্য লিপুর রুমমেট মনিরুল ইসলাম, বন্ধু প্রদীপ এবং হলের দুজন গার্ডকে থানায় নিয়ে আসা হয়েছিল। তেমন কোনো তথ্য না পাওয়ায় রুমমেট ছাড়া বাকিদের ছেড়ে দেওয়া হয়েছে। মনিরুলকে আরো কিছু জিজ্ঞাসাবাদ করা হবে।

লিপু হত্যার ঘটনার সুষ্ঠু তদন্ত এবং বিচার দাবি করে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি ড. প্রদীপ কুমার পান্ডে বলেন, লিপুর হত্যার বিষয়ে বিভাগের আন্দোলন নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। শনিবার বিভাগের মিটিংয়ে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

এদিকে বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে লিপুর লাশ পৌঁছায় তার গ্রামের বাড়ি ঝিনাইদহের হরিণাকুন্ডু থানার মকিমপুর গ্রামে। পরে সেখানে তার দ্বিতীয় জানাজা শেষে রাত ১২টার দিকে লাশ দাফন করা হয়।

উল্লেখ্য, বৃহস্পতিবার সকাল ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের নবাব আব্দুল লতিফ হলের পেছনের নর্দমা থেকে উদ্ধার করা হয় মোতালেব হোসেন লিপুর লাশ। প্রাথমিকভাবে এটিকে হত্যাকা- বলে ধারণা করছে পুলিশ।