খাদ্য মন্দার প্রভাব বাংলাদেশেও পড়বেঃ কৃষিমন্ত্রী

জেলা প্রতিবেদকঃ করোনা সংকট ও তার পরবর্তী সময়ে বিশ্বে খাদ্য মন্দার যে পরিস্থিতি সৃষ্টি হবে তার প্রভাব বাংলাদেশেও পড়বে উল্লেখ করে কৃষি উৎপাদন বাড়ানোর জোর তাগিদ দিয়েছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এমপি।

মন্ত্রী বলেন, খাদ্য সংকট নিয়ে বিশেষজ্ঞদের যে শঙ্কা তা কাটিয়ে উঠতে কৃষি উৎপাদন বৃদ্ধি ও অব্যাহত রাখতে হবে। করোনা পরবর্তী সংকট উত্তরণে প্রধানমন্ত্রী কৃষিকে গুরুত্ব দিয়ে উৎপাদনে প্রণোদনায় ৪ শতাংশ সুদে পাঁচ হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। প্রান্তিক চাষি পর্যায়ে এর প্রাপ্যতা নিশ্চিত করতে হবে।

শুক্রবার (০১ মে) মধুপুর উপজেলা পরিষদের নবনির্মিত মিলনায়তন অনুষ্ঠিত কৃষি মন্ত্রণালয়ের পরিচালন বাজেটের আওতায় ২০১৯-২০ অর্থ বছরের জন্য উন্নয়ন সহায়তা প্রদান কর্মসূচিতে উন্নয়ন সহায়তাপ্রাপ্ত কৃষকদের মধ্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ শীর্ষক অনুষ্ঠান ও মধুপুর পৌরসভার ব্যবস্থাপনায় ত্রাণ বিতরণসহ একাধিক ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফা জহুরা অনুষ্ঠানে সভাপত্বি করেন। অনুষ্ঠানে মধুপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ছরোয়ার আলম খান আবু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি খন্দকার শফি উদ্দিন মনি, পৌর মেয়র মাসুদ পারভেজ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এমএ করিম, সহকারী পুলিশ সুপার (মধুপুর সার্কেল) কামরান হোসেনসহ স্থানীয় আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন