খানসামা উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা

তফিজ উদ্দিন আহমেদ,খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার স্বপ্নের ঠিকানা হিসেবে ৪র্থ পর্যায়ে দিনাজপুরের খানসামা উপজেলায় আরো ১৫৯ ভূমি ও গৃহহীন পরিবার ঘর পাওয়ার মাধ্যমে উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হয়েছে।
 ২২ মার্চ বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে খানসামাসহ দেশের ১৫৯ উপজেলায় ঘর বিতরণ উদ্বোধন  এবং  ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণার পরপরই স্থানীয় সংসদ সদস্য ও অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী,এমপি  প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালী যুক্ত হয়ে খানসামা উপজেলায় ১৫৯ গৃহহীন পরিবারের মাঝে আনুষ্ঠানিকভাবে ঘরের দলিলসহ চাবি হস্তান্তর করা হয়েছে। এ নিয়ে উপজেলায় মোট ১৩১৬ টি গৃহহীন পরিবারের মাঝে ঘরের চাবি ও দলিল হস্তান্তর করা হয়।
এ উপলক্ষে উপজেলা পরিষদ কমপ্লেক্স হল রুমে  আয়োজিত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার রাশিদা আক্তারের সভাপতিত্বে  উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মারুফ হাসানের সঞ্চালনায়  বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ মেহেদী হাসান, উপজেলা চেয়ারম্যান সফিউল আযম চৌধুরী লায়ন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ মনজিল আফরোজ, ওসি চিত্তরঞ্জন রায় প্রমুখ।
এসময় অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, ইউপি চেয়ারম্যান ও সদস্যগণ, সাংবাদিকগণ, স্থানীয় দলীয় নেতাকর্মীসহ  উপকারভোগী ও উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।