খালেদা জিয়ার সাজার ব্যাপারে পরে বলা যাবে: স্বরাষ্ট্রমন্ত্রী

খালেদা জিয়ার সাজা মওকুফের ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতা ও মানবিকতার জন্য সরকারের নির্বাহী আদেশে খালেদা জিয়া বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন। সেই মেয়াদও শেষ হয়ে এসেছে।

এখন আবার তার পরিবারের পক্ষ থেকে সরকারের কাছে আবেদন করেছে। আইন মন্ত্রণালয়ের সিদ্ধান্ত এলে আবেদন প্রধানমন্ত্রীর দপ্তরে যাবে, তারপর এ ব্যাপারে বলা যাবে।

ঢাকার গুলিস্তানে সিদ্দিকবাজরের একটি ভবনে বিস্ফোরণের ঘটনায় এখনও পর্যন্ত নাশকতার বা গ্যাস বিস্ফোরণের কোনো আলামত পাওয়া যায়নি। সেখানে শুধু পুলিশ নয়, সেনাবাহিনীও রহস্য উদ্ঘাটনের চেষ্টা করছে, বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, পুলিশ এখন জনগণের বন্ধু। বর্তমানে পুলিশ জনগণের কল্যাণে কাজ করছে। পুলিশ জনগণের কল্যাণে কাজ করার পাশাপাশি জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনসহ সর্বক্ষেত্রে সক্ষমতা অর্জন করেছে।

মাদকমুক্ত দেশ গড়তে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমাদের পরবর্তী প্রজন্ম, যাদের নিয়ে আমরা গর্ব করি, স্বপ্ন দেখছি, তাদের মাদকের ছোবল থেকে রক্ষা করতে হবে। মাদক যে ভয়ঙ্কর নেশা, এটা যে একটা সমাজকে, পরিবারকে ধ্বংস করে দেয়, তা মানুষকে বোঝাতে হবে। শুধু কঠোর হলেই মাদক বন্ধ করা যাবে না। মানুষকে বুঝিয়ে তাদের উদ্বুদ্ধ করতে হবে। মাদকের বিরুদ্ধে ঘুরে দাঁড়াতে হবে।

বৃহস্পতিবার (৯ মার্চ,) দুপুরে শরীয়তপুরের ভেদরগঞ্জ থানার প্রশাসনিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শরীয়তপুরের পুলিশ সুপার মো. সাইফুল হকের সভাপতিত্বে ও অতিরিক্ত পুলিশ সুপার তানভীর হায়দার শাওনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম, শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু, শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান, ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম, শরীয়তপুর জেলা প্রশাসক মো. পারভেজ হাসান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দেসহ অনেকে।