খুলনায় উলামা লীগ নেতাকে কুপিয়ে আহত

খুলনায় মাদ্রাসাছাত্র হত্যায় ৪ জনের ফাঁসি

খুলনা : উলামা লীগ খুলনার রূপসা উপজেলা শাখার সভাপতি ও স্থানীয় মসজিদের ইমাম মাওলানা শওকত আলী শেখকে কুপিয়ে আহত করা হয়েছে।

তিনি খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের সার্জারি ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। তার মাথা ও গলায় ১৫ থেকে ২০টি সেলাই দেওয়া হয়েছে। তবে তিনি শঙ্কামুক্ত বলে চিকিৎসকরা জানিয়েছেন।

এর আগে সোমবার ভোর পৌনে ৬টার দিকে রূপসা উপজেলার সেনের বাজার জামে মসজিদের সামনে ঈদগাহ মাঠে তাকে ছুরিকাঘাত করা হয়। এ ঘটনায় পুলিশ হামলাকারীকে আটক করেছে।

স্থানীয় আইচগাঁতি ফাঁড়ির ইনচার্জ মো. আমিরুল ইসলাম জানান, ইমাম মাওলানা শওকত আলী ফজরের নামাজ শেষে মসজিদের সামনে ঈদগাহ মাঠে গেলে পেছন থেকে তার মাথায় দা দিয়ে কোপানো হয়। তিনি পড়ে গেলে স্থানীয়রা তাৎক্ষণিকভাবে তাকে উদ্ধার করে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

তবে ঘটনার পর পরই মো. সোহাগ ফারাজী (২৯) নামের ওই হামলাকারীকে আটক করা হয়। সে স্থানীয় ঠান্ডার বাগান এলাকার মো. সাহেব আলীর ছেলে। বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার গুলিশাখালি গ্রামের স্থায়ী বাসিন্দা সে।

চিকিৎসাধীন ইমাম মাওলানা শওকত আলী শেখ জানান, ফজরের নামাজ শেষে তিনি ঈদুল আযহার জামাতের জন্য ঈদগাহের প্যান্ডেলের বাঁশ গুছিয়ে রাখছিলেন। তিনি মাথা নিচু করে কাজ করার মুহূর্তে সোহাগ ফরাজী তার মাথায় আঘাত করে পালিয়ে যায়। কিন্তু সে তার মসজিদের মুসল্লি এবং পূর্ব পরিচিত। তার সঙ্গে কোনো বিরোধও নেই। তবে জঙ্গিবাদবিরোধী ভূমিকা রাখায় জামায়াতের লোকজন ইন্ধন দিয়ে তাকে ব্যবহার করতে পারে বলে সন্দেহ করছেন তিনি।

আহত শওকত আলী উলামা লীগের খুলনা জেলা শাখার সাংগঠনিক সম্পাদক ও কেন্দ্রীয় সদস্য। তিনি সেনের বাজার জামে মসজিদের পেশ ইমাম।