খুলনা অঞ্চলের সর্বোচ্চ ভ্যাট প্রদানকারী ১০টি প্রতিষ্ঠানকে সম্মাননা

নিজস্ব প্রতিবেদক, খুলনা : খুলনা অঞ্চলের সর্বোচ্চ ভ্যাট প্রদানকারী ১০টি প্রতিষ্ঠানকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়েছে। ওই প্রতিষ্ঠানগুলোকে ২০১৪-১৫ অর্থবছরে উৎপাদন, সেবা ও ব্যবসা এ তিনটি ক্যাটাগরিতে সম্মাননা প্রদান করা হয়।

জাতীয় ভ্যাট দিবস উপলক্ষে শনিবার বিকেলে খুলনার স্থানীয় একটি হোটেলে খুলনা কাস্টমস, এক্সাইজ অ্যান্ড ভ্যাট কমিশনারেট আয়োজিত অনুষ্ঠানে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান কর্তৃপক্ষের হাতে ক্রেস্ট তুলে দেওয়া হয়।

সম্মাননাপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলো হচ্ছে- উৎপাদনে খুলনার মেসার্স খোরশেদ মেটাল ইন্ডাস্ট্রিজ, বাগেরহাটের মেসার্স হ্যামকো ইন্ড্রাস্ট্রিজ লি., সাতক্ষীরার মেসার্স সুমি ইউপিভিসি পাইপ ইন্ডাস্ট্রিজ, সেবায় খুলনার মেসার্স হোটেল ক্যাসল সালাম লি., বাগেরহাটের মেসার্স হোটেল আল আমিন, সাতক্ষীরার মেসার্স সোনারগাঁও হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট, ব্যবসায় খুলনার সোনাডাঙ্গার মেসার্স আবুল খায়ের স্টিল, বাগেরহাটের মেসার্স ওয়াল্টন প্লাজা, সাতক্ষীরার মেসার্স ওয়াল্টন প্লাজা এবং মাদারীপুরের মেসার্স সিগমা ট্রেডার্স।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ। সভাপতিত্ব করেন কাস্টমস, এক্সাইজ অ্যান্ড ভ্যাট কমিশনার কে এম অহিদুল আলম।

বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য মুহাম্মদ মিজানুর রহমান, এনবিআর সদস্য (আয়কর নীতি) পারভেজ ইকবাল, কর কমিশনার মো. ইকবাল হোসেন, মোংলা কাস্টম হাউসের কমিশনার ড. মোহাম্মদ আল আমিন প্রামানিক এবং খুলনা চেম্বারের সভাপতি কাজি আমিনুল হক।

এর আগে দিবসটি উপলক্ষে কাস্টমস অফিস প্রাঙ্গণ থেকে নগরীর শিববাড়ি মোড় পর্যন্ত বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। এতে সরকারি কর্মকর্তা, ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।