গাজীপুরে স্কুলের বাইরে তালা দিয়ে ভেতরে পরীক্ষা নেওয়ায় জরিমানা

নিজস্ব সংবাদদাতাঃ গাজীপুর সিটি করপোরেশনের কোনাবাড়ী থানাধীন জরুন এলাকায় শাহীন ক্যাডেট একাডেমিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সরকারি নির্দেশনা অমান্য করে স্কুলটি বাইরে তালা দিয়ে ভেতরে শিক্ষার্থীদের পরীক্ষা নিচ্ছিলো।

বৃহস্পতিবার (১৬ জুলাই) দুপুরে স্থানীয়দের অভিযোগের উপর ভিত্তি করে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিষা রানী কর্মকার।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, জরুন এলাকায় কোনাবাড়ী শাহীন ক্যাডেট একাডেমি স্কুলের বাইরে তালা ঝুলিয়ে লুকিয়ে ভেতরে শিক্ষার্থীদের দ্বিতীয় সাময়িক পরীক্ষা নিচ্ছিল। পরে স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে অভিযান পরিচালনা করা হলে স্কুল কর্তৃপক্ষ সরকারী নির্দেশ অমান্য ও তাদের অপরাধ ভ্রাম্যমাণ আদালতের কাছে স্বীকার করে। পরে সরকারি নির্দেশ অমান্য করার দায়ে ওই স্কুল কর্তৃপক্ষকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিষা রানী কর্মকার জানান, স্থানীয়দের করা অভিযোগের সত্যতা পাওয়া যাওয়ায় কোনাবাড়ী শাহীন ক্যাডেট একাডেমী কর্তৃপক্ষকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও স্কুল কর্তৃপক্ষকে এমনটি যাতে পুনরায় না হয় সে বিষয়ে সতর্ক করা হয়েছে।