গৃহবধূকে পুড়িয়ে হত্যাচেষ্টা অভিযোগ : আটক ২

ঝিনাইদহ প্রতিনিধি : ঝিনাইদহ এক গৃহবধূকে চুল কেটে ও গায়ে কেরোসিন ঢেলে পুড়িয়ে হত্যার চেষ্টার অভিযোগ উঠেছে স্বামী ও তার পরিবারের বিরুদ্ধে।

এ ঘটনায় ওই গৃহবধূর স্বামী ও শাশুড়িকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার সদর উপজেলার রাউতাইল গ্রামে এই ঘটনা ঘটে।

গৃহবধূর নাম রুমা খাতুন (২০)। তার দুটি সন্তান রয়েছে। রুমার স্বামীর নাম ফিরোজ হোসেন।

গ্রামবাসী জানায়, সাত বছর আগে সদর উপজেলার ধোপাবিলা গ্রামের নুর ইসলামের মেয়ে রুমা খাতুনের সঙ্গে রাউতাইল গ্রামের মোজাম হোসেনের ছেলে ফিরোজ হোসেনের বিয়ে হয়। প্রথম স্ত্রী নাজমা বেগমের কোনো সন্তান না হওয়ার কারণ দেখিয়ে রুমাকে দ্বিতীয় স্ত্রী হিসেবে ঘরে তোলেন ফিরোজ।

এরপর রুমার কোল জুড়ে আসে দুইটি কন্যা সন্তান। কিন্তু পারিবারিক নানা কারণে প্রতিনিয়তই চলে রুমার ওপর নির্যাতন।

রুমার বোন রিনা খাতুন জানান, বিয়ের পর থেকে শুরু হয় রুমার ওপর নির্যাতন। স্বামী ফিরোজ, সতিন নাজমা খাতুন ও শাশুড়ি মনোয়ারা খাতুন বিভিন্ন সময় রুমাকে নির্যাতন করত। আজ সকালে শাশুড়ি মনোয়ারা খাতুন, সতিন নাজমা খাতুন ও স্বামী ফিরোজ রুমাকে ঘরে আটকে রেখে বেধড়ক মারপিট করে। এক পর্যায়ে তার চুল কেটে দেওয়া হয়। তারপর তার গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেওয়া হয়। আগুন থেকে নিজেকে রক্ষা করে রুমা পার্শ্ববর্তী একটি বাড়িতে আশ্রয় নেয়। পরে তাকে ঝিনাইদহ সদর হাসাপাতালে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে ঝিনাইদহ সদর থানার উপ-পরিদর্শক আলাউদ্দিন বলেন, নির্যাতনের ঘটনা শুনেই আমরা বিকেলে ঘটনাস্থল গিয়ে জড়িত সন্দেহে স্বামী ফিরোজ ও শাশুড়ি মনোয়ারাকে আটক করেছি। আহত রুমাকে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।