গ্রাউন্ডসম্যানদের জন্য মুশফিক ও বিসিবির উপহার

ক্রীড়া প্রতিবেদক : ইংল্যান্ডের ১২৩ বছর পর টেস্ট খেলা শুরু করে বাংলাদেশ। ২০০৩-০৪ সালে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট সিরিজ খেলে বাংলাদেশ।

এরপর থেকে সদ্য সমাপ্ত সিরিজের আগে বাংলাদেশের বিপক্ষে ৮টি টেস্ট খেলেছিল ইংল্যান্ড। তার সবগুলোতেই জিতেছিল ইংলিশরা। এরপর চট্টগ্রাম টেস্ট জিতে নিয়ে শতভাগ জয়ের রেকর্ড ধরে রাখার প্রত্যয় নিয়ে ঢাকা টেস্টে মাঠে নেমেছিল ইংল্যান্ড।

কিন্তু সেটা আর হয়নি। মেহেদী হাসান মিরাজ ও সাকিব আল হাসানের বোলিং ভেল্কিতে ঢাকা টেস্টের তৃতীয় দিনেই ১০৮ রানের দারুণ এক জয় পায় বাংলাদেশ। যা ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের প্রথম ও ঐতিহাসিক টেস্ট জয়।

এমন টেস্ট জয়ে যারপরনাই খুশি বাংলাদেশ দলের খেলোয়াড়, কোচ, কর্মকর্তা ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কর্মকর্তাগণ। এই খুশিতে মিরপুর স্টেডিয়ামের গ্রাউন্ডসম্যানদের পুরস্কৃত করেছেন বাংলাদেশ দলের অধিনায়ক মুশফিকুর রহিম ও বিসিবি।

রোববার ম্যাচ শেষে গ্রাউন্ডম্যানদের পুরস্কার হিসেবে নগদ ৫০ হাজার টাকা দেন মুশফিক। আর বাংলাদেশ ক্রিকেট বোর্ড দেয় ১ লাখ টাকা। উল্লেখ্য, মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়াম দেখাশুনা করার জন্য মোট ৬০ জন গ্রাউন্ডসম্যান রয়েছেন।