গ্রেপ্তার অগ্রণী ব্যাংকের ৬ কর্মকর্তা কারাগারে : আত্মসাৎ টাকা

পাবনা প্রতিনিধি : ভুয়া বিল-ভাউচারের মাধ্যমে ৯৩ লাখ টাকা আত্মসাতের অভিযোগে গ্রেপ্তার অগ্রণী ব্যাংকের ছয় কর্মকর্তাকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার দুপুরে পাবনার পাকশী শাখার প্রাক্তন কর্মকর্তা ও ব্যবস্থাপকসহ ছয়জনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

তার হলেন- পাবনা জেলার ইশ্বরদীর পাকশী শাখার ম্যানেজার কাউসার আলী মিয়া, ওই শাখার প্রাক্তন ম্যানেজার মোশাররফ হোসেন, মো. আফসার আলী ও আমিনুল ইসলাম, ক্যাশিয়ার নুরুল ইসলাম ও মো. রমযান আলী।

এর আগে বুধবার সন্ধ্যা ও আজ সকালে জেলার বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মামলার তদন্তকারী কর্মকর্তা দুদুক পাবনা আঞ্চলিক কার্যালয়ের সহকারী পরিচালক শেখ গোলাম মওলা জানান, বৃহস্পতিবার দুপুরে তাদের পাবনার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হয়। শুনানি শেষে আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক।

তিনি আরো জানান, মামলাটির অধিকতর তদন্তের জন্য আসামিদের বিরুদ্ধে আদালতে ১০ দিনের রিমান্ড আবেদন জানানো হয়েছে। এ বিষয়ে পরবর্তীতে শুনানি শেষে আদেশ দেবেন বিচারক।

মামলার বরাত দিয়ে দুদুক পাবনা আঞ্চলিক কার্যালয়ের উপ-পরিচালক আবু বকর সিদ্দিক জানান, ১৯৯৮-২০০৪ সালের মধ্যে অগ্রণীর পাকশী শাখায় আসামিরা পরস্পর যোগসাজশে ভুয়া বিল-ভাউচার তৈরি করে গ্রাহকের ৯৩ লাখ পাঁচ হাজার ১৮১ টাকা আত্মসাৎ করেন। এই নিয়ে সম্প্রতি দুদকের করা মামলার সত্যতা পেলে বুধবার সন্ধ্যায় পাঁচজনকে ও আজ সকালে একজনকে গ্রেপ্তার করা হয়।