"আমি আর নিউজ করবো না, প্লিজ… আমি নিউজ আর করব না ভাই…"

চট্টগ্রামের নিখোঁজ হওয়া সাংবাদিক গোলাম সরওয়ারকে উদ্ধার

চট্টগ্রামে নিখোঁজ হওয়ার চারদিনের মাথায় সীতাকুণ্ড থেকে সাংবাদিক গোলাম সরওয়ারকে উদ্ধার করা হয়।

রোববার (১ নভেম্বর) সন্ধ্যায় ঢাকা চট্টগ্রাম মহাসড়কের পাশে কুমিরা বাজার এলাকা থেকে পুলিশ তাকে উদ্ধার করে। সে সময়ে তিনি একটি গেঞ্জি ও হাফ প্যান্ট পরিহিত অবস্থায় ছিলেন। সাংবাদিকতার জেরেই তাকে অপহরণ করা হয় বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

পুলিশ জানায়, কুমিরা বাজারের পাশে একটি ব্রিজের নিচে তাকে পাওয়া যায়। স্থানীয় এক দোকানদার সরওয়ারকে খালি গায়ে পড়ে থাকতে দেখলে আশপাশের সবাইকে ডেকে আনেন। পরে স্থানীয়রা সেখানে গেলে অজ্ঞান অবস্থায় সরওয়ার বিড়বিড় করে বলতে থাকে ‘আমি আর নিউজ করবো না, প্লিজ… আমি নিউজ আর করব না ভাই…’।

অভিযুক্তদের সনাক্ত করে যথাযথ ব্যবস্থার আশ্বাস দিয়েছে পুলিশ।

সিএমপি কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসীন বলেন, ‘তাকে দুইদিন বিভিন্ন জায়গায় রাখা হয়েছে। বা একটা অ্যাম্বুলেন্সে তুলছে এ ধরনের কথা বলছে। যেহেতু তিনি অসুস্থ, সুস্থ হলে বিস্তারিত জেনে আমরা যথাযথ আইনগত ব্যবস্থা নিব।’

উদ্ধার হওয়ার পর কিছুটা সুস্থ হলে তিনি পুলিশকে জানায়, গত বৃহস্পতিবার (২৯ অক্টোবর) রাতে মোটরসাইকেলে করে চট্টগ্রাম থেকে চন্দনায় যাচ্ছিলেন। হঠাৎ পথিমধ্যে তাকে একটি অ্যাম্বুলেন্সে তুলে নেয় অপহরণকারীরা। তারপর গত তিনদিনে তাকে বিভিন্ন জায়গায় রাখা হয় বলে জানান। অপহরণকারীরা তাকে বেধড়ক মারধর করেছে। এসময় তাকে চামড়ার বেল্ট দিয়েও পিটিয়েছে ওই দুর্বৃত্তরা।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এম শামসুল ইসলাম জানান, অপহরণকারীদেরকে আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করতে হবে। তাকে উদ্ধারের পরে স্বজনরা পুলিশকে কৃতজ্ঞতা জানিয়েছেন। গোলাম সরওয়ার বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (২৯ অক্টোবর) বিকেলে বাসা থেকে বের হওয়ার পর থেকেই খোঁজ মিলছিলো না গোলাম সরোয়ারের। সাংবাদিক গোলাম সরোয়ার সাপ্তাহিক আজকের সূর্যোদয়ের স্টাফ রিপোর্টার এবং সিটিনিউজ নামের একটি অনলাইন পোর্টালের নির্বাহী সম্পাদক। কোথাও খুঁজে না পেয়ে কোতায়ালি থানায় একটি সাধারণ ডায়েরি করেন সাপ্তাহিক আজকের সুর্যোদয় পত্রিকার ব্যুরো প্রধান জোবায়ের সিদ্দিকী।