চট্টগ্রামে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে জসনে-জুলুস

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে চট্টগ্রাম জামেয়া আহমদিয়া সুন্নিয়া মাদ্রাসার উদ্যোগে লাখো ধর্মপ্রাণ মানুষের অংশগ্রহণে জসনে-জুলুস অুনষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকাল থেকে জসনে জুলুসের ধর্মীয় ভাবগাম্ভীর্যপূর্ণ এই মাহফিলে চট্টগ্রাম বিভাগের ১০ জেলার কয়েকলাখ ধর্মপ্রাণ মুসলমান অংশগ্রহণ করেন।

পাকিস্তান থেকে আগত আওলাদে রাসুল, পীরে কামেল আল্লামা সৈয়দ মোহাম্মদ তাহের শাহ মাদ্দাজিল্লুহুল আলী মিলাদুন্নবীর জুলুসে নেতৃত্ব দেন।

এই সময় তাহের শাহ’র সঙ্গে আরো ছিলেন তার দুই ছেলে সৈয়দ কাশেম শাহ এবং সৈয়দ হামিদ শাহ।

সকালে চট্টগ্রাম জামেয়া মাদ্রাসার খানকা-এ কাদেরিয়া থেকে মিল্লাদুন্নবী উপলক্ষে জুলুসের আনুষ্ঠানিকতা শুরু হয়।

চট্টগ্রাম মহানগরের চকবাজার, চেরাগী পাহাড়, জামালখান, প্রেসক্লাব, বিবির হাট, ওয়াসা, ষোলশহর, দুইনম্বর গেট, ওয়াসা, জিইসি, মোমিন রোড, আন্দরকিল্লাসহ বিভিন্ন এলাকা থেকে শত শত গাড়ি বহর জুলুসে অংশগ্রহণ করে।

এ ছাড়া চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া, রাউজান, কাপ্তাই, রাঙ্গামাটি, পটিয়া, সাতকানিয়া দোহাজারী, হাটহাজারী, ফটিকছড়ি, মীরসরাই, সীতাকুণ্ডসহ চট্টগ্রাম বিভাগের প্রায় সব উপজেলা থেকে ধর্মপ্রাণ লাখো সুন্নি মুসলমান ব্যানার, ফেস্টুন, ধর্মীয় পতাকা ও গাড়ি বহর নিয়ে এই জসনে জুলুসে অংশ গ্রহণ করেন।

নারায়ে তাকবির, নারায়ে রেসালত, নাতে রাসুলসহ বিভিন্ন ধর্মীয় স্লোগানে মুখরিত হয়ে ওঠে মহানগরীর প্রতিটি মহাসড়ক ও অলিগলি।

জুলুসের শোভাযাত্রা চলার সময় আল্লামা তাহের শাহকে দেখার জন্য লাখ লাখ মানুষ সড়কের দুই পাশে ভিড় করে।