চট্টগ্রামে দোকানীকে জবাই করে হত্যা

রাজিব শর্মা, চট্টগ্রাম ব্যুরোঃ চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ফরহাদাবাদ ইউনিয়নের মন্দাকিনী এলাকায় নিজ ব্যবসা প্রতিষ্ঠানে খুন হয়েছেন মোহাম্মদ সরোয়ার আজম (২৬) নামে এক মুদি ব্যবসায়ী।

আজ বুধবার (২ জুন) সকালে স্থানীয়দের থেকে খবর পেয়ে পুলিশ আজমের নিজ দোকান হতে তার গলাকাটা লাশ উদ্ধার করে। গতকাল মঙ্গলবার দিবাগত রাতের কোন এক সময় অজ্ঞাতনামা দুর্বৃত্তরা তাকে জবাই করে হত্যা করেছে বলে ধারণা করছে পুলিশ।

নিহত ব্যবসায়ী আজম ওই এলাকার মৃত মুক্তিযোদ্ধা সামশুল আলমের পুত্র বলে জানা গেছে।

ফরহাদাবাদ ইউনিয়নের ইউপি সদস্য (প্যানেল চেয়ারম্যান) আলী আকবর স্থানীয়দের বরাত দিয়ে বলেন, মঙ্গলবার রাতে উক্ত সরোয়ার আজম নিত্যদিনের মত সারাদিন ব্যবসা শেষে দোকানেই রাত যাপন করছিল। বুধবার সকালে ঘুম থেকে উঠে দোকান না খোলায় পাশ্বর্বতী দোকানের লোকজন তাকে ডাকতে গিয়ে দরজা ভেতর থেকে বন্ধ দেখতে পায়। অনেক্ষন ডাকাডাকি করে কোন সাড়া শব্দ না পেয়ে টিনের চাল খুলে দেখতে পায় সরোয়ারের জবাই করা মরদেহ পড়ে আছে।

পরে স্থানীয় জনগন এ হত্যাকান্ডের বিষয়টি হাটহাজারী মডেল থালা পুলিশকে অবহিত করলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে সরোয়ারের লাশ উদ্ধার করে।

হাটহাজারী থানার ওসি রফিকুল ইসলাম বলেন, দোকানের দরজা-জানালা সব ঠিক আছে। ভেতর থেকে দরজা বন্ধ থাকায় দোকানের টিনের চাল খুলে লাশটি উদ্ধার করা হয়।

নিহত আজমের সঙ্গে থাকা মোবাইল ফোন দোকানের জিনিসপত্র ও ক্যাশবক্স সব ঠিক আছে। সেখানে থাকা টাকা লুট হয়নি। নিহতের গলায় আঘাতের চিহ্ন আছে। তাকে গলা কেটে হত্যা করা হয়।

ওসি বলেন, বিষয়টি রহস্যজনক, পুলিশ তদন্ত শুরু করেছে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়েছে।