চট্টগ্রামে বিএনপি’র দুই গ্রুপের সংঘর্ষ, প্রতিনিধি সভা পন্ড

রাজিব শর্মা, চট্টগ্রামঃ চট্টগ্রাম উত্তর জেলা বিএনপি’র প্রতিনিধি সভা চলাকালে দুই গ্রুপের মারামারি হামলা ও চেয়ার ছুড়াছুঁড়ির ঘটনায় অন্তত ৫ জন আহত হয়েছে। পন্ড হয়ে গেছে ফটিকছড়ি উপজেলা বিএনপির তৃণমূলের প্রতিনিধি সভা।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) বিকালে নগরীর নাসিমন ভবন কার্যালয়ে কেন্দ্রিয় বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম ও উত্তর জেলা বিএনপির আহবায়ক গোলাম আকবর খোন্দকার  উপস্থিতিতে এ হামলার ঘটনা ঘটে।

হামলায় আহতরা হলেন- সারোয়ার আলমগীর, ফরিদুল আলম চেয়ারম্যান, জাহাঙ্গীর আলম চেয়ারম্যান, আমান উল্লাহ, নাজিম উদ্দিন শাহীন।

দলীয় সূত্রে জানা গেছে, উত্তর জেলা বিএনপির সম্মেলনকে সামনে রেখে উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন নেতাদের নিয়ে কেন্দ্রিয় নেতাদের উপস্থিতি প্রতিদিন দুই উপজেলার প্রতিনিধিদের সভা অনুষ্ঠিত হয়ে আসছে।  আজ মঙ্গলবার সকালে রাঙ্গুনিয়া উপজেলা প্রতিনিধি সভা শান্তিপূর্ণভাবে সম্পন্ন হলেও বিকালে রাউজান উপজেলা প্রতিনিধি সভা বিবাদমান দুই গ্রুপের সংঘর্ষের কারণে পন্ড হয়ে যায়।

প্রতক্ষ্যদর্শী কয়েকজন নেতা জানান, বেলা দুইটার দিকে সভা শুরু হওয়ার আগেই সভাস্থল নাসিমন ভবনের তৃতীয়তলায় দলীয় কার্যালয়ে অবস্থান নিয়ে শ্লোগান দিতে থাকে ফটিকছড়ি বিএনপির আহবায়ক সরোয়ার আলমগীরের সমর্থিত ২০/২৫ জন কর্মী।  এসময় গোলাম আকবর খোনন্দকার তাদের বেরিয়ে যেতে বললে বিরোধ সৃষ্টি হয়।  তিনি সরোয়ার আলমীগকে বলেন এটা প্রতিনিধি সভা। এখানে নেতারা থাকবে। কমীদের বের করে দাও।  তখন সারোয়ার আলম তার সমর্থিত কর্মীরা সভায় থাকবেন বলে জানালে হাতাহাতি শুরু হয়।  একপর্যায়ে গোলাম আকবর খোন্দকার নিজেই উঠে। বহিরাগতদের বের করে দিতে গেলে মারামারি লেগে যায়।  পরে তাদের বের করে দিয়ে নেতারা সভাস্থলে প্রবেশ করে।  এর পর আবার কর্মীরা সভাস্থলে এসে চেয়ার ভাঙচুর এবং সংর্ঘষ শুরু করে।  এসময় সভায় বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম সাংগঠনিক সম্পাদক ভিপি হারুনুর রশীদ ও উত্তর জেলা বিএনপির আহবায়ক গোলাম আকবর খোন্দকার উপস্থিত ছিলেন।

ঘটনার ব্যাপারে জানতে গোলাম আকবর খোন্দকারকে একাধিকবার ফোন করেও তাঁর বক্তব্য পাওয়া যায়নি।

ফটিকছড়ি বিএনপির আহবায়ক সরোয়ার আলমগীর বলেন, আমাদের পূর্ব নির্ধারিত প্রতিনিধি সভায় কর্ণেল বাহার ও তার সন্ত্রাসী ভাইয়ের নেতৃত্বে ২০/২৫ জনের দল হামলা করেছে।  তাদের হামলায় আমিসহ ৫/৬ জন আহত হয়েছে।  আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানান তিনি।