চট্টগ্রাম চিড়িয়াখানায় বর্ণিল আয়োজনে বাদশা-নোভার বিয়ে সম্পন্ন হলো

চট্টগ্রাম : চট্টগ্রাম চিড়িয়াখানায় বর্ণিল আয়োজনে বাদশা-নোভার বিয়ে সম্পন্ন হলো। আজ বুধবার দুপুরে চট্টগ্রামের জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন কাঁচা মাংস দিয়ে তৈরি প্রতীকী কেক কেটে এই বিয়ের আনুষ্ঠানিকতা শুরু করেন। এর আগে জেলা প্রশাসক বাদশা-নোভার নতুন ঘরের দরজার ফিতা কাটেন।

সিংহ এব সিংহী’র এই বিয়ে উপলক্ষ্যে আগেই বর্ণিল সাজে সজ্জিত করা হয় চট্টগ্রাম চিড়িয়াখানা। চট্টগ্রামের স্কুল-কলেজের অনেক শিক্ষার্থী বিয়ে অনুষ্ঠান দেখতে চিড়িয়াখানায় ভিড় করেন।

চট্টগ্রাম চিড়িয়াখানা ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব এবং জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিট্রেট রুহুল আমীন জানান, সিংহ বাদশা’র সঙ্গে সিংহী নোভার বিয়ের তোড়জোড় চলছিল অনেকদিন ধরেই। অবশেষে আজ তা সম্পন্ন হলো। এর মাধ্যমে বাদশা-নোভার দীর্ঘ ১২ বছরের একাকীত্ব জীবনের অবসান ঘটেছে। আজ রাতেই আনুষ্ঠানিকভাবে বাদশা-নোভা একই খাচায় বসবাস শুরু করবে।
বিয়ে অনুষ্ঠানে আগত অতিথিদের আনুষ্ঠানিকভাবে স্বাগত জানান, চিড়িয়াখানার ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব ও নির্বাহী ম্যাজিট্রেট রুহুল আমীন। অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন চট্টগ্রামে কর্মরত ২ শতাধিক সংবাদকর্মী। চট্টগ্রামের জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন ছাড়াও তার স্ত্রীসহ পরিবারের সদস্য এবং জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা স্বপরিবারে উপস্থিত ছিলেন। এছাড়াও চিড়িয়াখানার পৃষ্ঠপোষক, পরিচালনা কমিটির সদস্যরা বিয়েতে যোগ দেন।