চমক দিয়ে বিশ্বকাপ দল ঘোষণা নেদারল্যান্ডসের

খেলা ডেস্কঃ আইসিসি ওয়ানডে বিশ্বকাপ ২০২৩ এর জন্য দল ঘোষণা করেছে টুর্নামেন্টে অংশ নিতে যাওয়া একমাত্র সহযোগী সদস্য দল নেদারল্যান্ডস। বৃহস্পতিবার ১৫ জনের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করা হয়।

অনেকটা চমক জাগিয়েই আসন্ন ওয়ানডে বিশ্বকাপের মূলপর্বে জায়গা করে নিয়েছিল নেদারল্যান্ডস। সেই যাত্রায় তারা বিশ্বকাপ থেকে প্রথমবারের মতো ছিটকে দেয় দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে।

তবে দারুণ দলীয় নৈপুণ্য দেখানো ডাচদের বাছাইপর্বের দলে ছিলেন না অভিজ্ঞ দুই তারকা রোলফ ফন ডার মারউই ও কলিন আকারম্যান। তাদের নিয়েই ডাচরা ভারত বিশ্বকাপে খেলতে যাচ্ছে।

আজ ঘোষিত নেদারল্যান্ডসের বিশ্বকাপ দলে ফিরেছেন কলিন অ্যাকারম্যান, পল ফন মিকেরেন ও রোলফ ফন ডার মারওয়ে। আগের মতোই দলকে নেতৃত্ব দেবেন স্কট এডওয়ার্ডস।

বিশ্বকাপের ১৫ সদস্যের দলে চমক হয়ে এসেছে ব্যাটসম্যান সিব্র্যান্ড এঙ্গেলব্রেখটের নাম। আগামী সপ্তাহে ৩৫ পূর্ণ করতে চলা এঙ্গেলব্রেখটের এখনো আন্তর্জাতিক অভিষেক হয়নি। ২০০৮ সালে দক্ষিণ আফ্রিকার হয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে প্রথম নজর কেড়েছিলেন তিনি। এখন পর্যন্ত ৫৮টি লিস্ট ‘এ’ ম্যাচে ৪৫.৫৩ গড়ে ১২৭৫ রান করেছেন এঙ্গেলব্রেখট, সঙ্গে খেলেছেন ৫৪টি প্রথম শ্রেণি ও ৪৫টি টি-টোয়েন্টি ম্যাচ। তবে ২০১৬ সালের পর কোনো স্বীকৃত ম্যাচ খেলেননি তিনি।

গত ৬ জুলাই ১০ জনের লড়াইয়ে দ্বিতীয় হয়ে ডাচরা বিশ্বকাপের টিকিট কাটে। অথচ সেই দৌড়ে ক্যারিবীয় দল ছাড়াও সফল হতে পারেনি দারুণ খেলতে থাকা জিম্বাবুয়ে ও স্কটল্যান্ড। বিপরীতে সবাইকে চমকে দিয়ে ১২ বছর পর বিশ্বকাপে ওঠে নেদারল্যান্ডস। সর্বশেষ ২০১১ সালে তারা আইসিসির এই মেগা আসরে অংশ নিয়েছিল।

নেদারল্যান্ডসের বিশ্বকাপ স্কোয়াড: স্কট এডওয়ার্ডস (অধিনায়ক), ম্যাক্স ও’ডাউড, বাস ডি লিড, বিক্রম সিং, তেজা নিদামানারু, পল ভ্যান মিক্রিন, কলিন আকারম্যান, রোলফ ফন ডার মারউই, লোগান ফন ভিক, আরিয়ান দত্ত, রায়ান ক্লেইন, ওয়েসলি বারেসি, সাকিব জুলফিকার, শারিজ আহমদ, সায়ব্র্যান্ড এঙ্গেলব্রেচট।