চলতি সপ্তাহে বদরুলের বিরুদ্ধে চার্জশিট

সিলেট : চলতি সপ্তাহেই বদরুল আলমের বিরুদ্ধে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল সম্ভব হবে বলে মনে করছেন মামলা সংশ্লিষ্টরা।

সিলেট সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী খাদিজা বেগম নার্গিসকে ধারালো চাপাতি দিয়ে কুপিয়ে হত্যা চেষ্টার মামলায় এই চার্জশিট দাখিল হবে।

এ ক্ষেত্রে স্কয়ার হাসপাতালে চিকিৎসধীন খাদিজার মেডিক্যাল প্রতিবেদন আসতে দেরি হলেও বেশি দিন অপেক্ষা করা হবে না বলে জানিয়েছেন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (উত্তর) জেদান আল মুসা জানান, খাদিজার ওপর হামলার ঘটনায় দায়েরকৃত মামলাটির তদন্ত কাজ প্রায় শেষ পর্যায়ে রয়েছে। মামলার প্রয়োজনীয় প্রমাণাদি ও সাক্ষ্য সংগ্রহ করা হয়েছে। চলতি সপ্তাহেই মামলাটির চার্জশিট আদালতে জমা দেওয়া সম্ভব।

মামলার তদন্তকারী কর্মকর্তা শাহপরান থানার এসআই হারুনুর রশীদ জানান, পুলিশ হামলায় ব্যবহৃত চাপাতি, ঘটনাস্থলের রক্তমাখা ঘাস ও মাটি, খাদিজার রক্তাক্ত কাপড় আলামত হিসেবে সংগ্রহ করেছে। ঘটনার ভিডিও চিত্রও সংগ্রহ করা হয়েছে।

তিনি জানান, আলোচিত এ ঘটনার মামলায় এ পর্যন্ত ২৯ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়েছে। খাদিজাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া ইমরান কবির ও বদরুলকে আটকে সহায়তাকারী জুনেদ আহমদও সাক্ষ্য দিয়েছেন।

এদিকে খাদিজাকে প্রথমে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সেখান থেকে মেডিক্যাল প্রতিবেদন পেয়েছে পুলিশ।

এ ছাড়া প্রতিবেদন চেয়ে ঢাকার স্কয়ার হাসপাতালেও চিঠি দেওয়া হয়েছে। তবে স্কয়ারের প্রতিবেদন আসতে দেরি হলে আদালতে চার্জশিট দাখিল করতে বেশি দিন অপেক্ষা করা হবে না বলে মন্তব্য করেন মামলার তদন্ত কর্মকর্তার।

প্রসঙ্গত, গত ৩ অক্টোবর এমসি কলেজের পুকুরপাড়ে সিলেট সরকারি মহিলা কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী খাদিজা বেগম নার্গিসকে চাপাতি দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ছাত্র বদরুল আলম। এ ঘটনায় খাদিজার চাচা আবদুল কুদ্দুস বাদী হয়ে বদরুলকে একমাত্র আসামি করে মামলা দায়ের করেন।