চাঁপাইনবাবগঞ্জে বিআরটিএ’র সচেতনতামূলক লিফলেট বিতরণ

আজিম উদ্দিন, চাঁপাই নবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষবিআরটিএ বিভিন্ন সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়েছে। দিনব্যাপী জেলা শহরের বিভিন্ন সড়কের যানবহন চালকের মাঝে এসব লিফলেট বিতরণ করা হয়। বিআরটিএ চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের বিভিন্ন স্তরের কর্মকর্তাকর্মচারীরা এসব লিফলেট বিতরণ কাজে অংশ নেন। 

এসময় বিআরটিএ ডিজিটাল সেবা গ্রহণে জনসাধারণকে আগ্রহী করতে বিভিন্ন সেবার কার্যক্রম নিয়ে লিফলেট বিতরণ করা হয়। এসময় বিআরটিএ কর্মকর্তারা জানান, গ্রাহকের ভোগান্তি এড়াতে অনলাইন সেবা চালু করছে রাষ্ট্রীয় পরিবহন নিয়ন্ত্রণ সংস্থা (বিআরটিএ) আস্তে আস্তে গ্রাহক পর্যায়ে সব ধরনের সেবা ডিজিটাল করা হয়েছে।

জানানো হয়, ডিজিটাল সেবার কারনে বিআরটিএতে আসা গ্রাহকরা ভোগান্তির শিকার যেমন কম হবেন, তেমনি কমবে দুর্নীতি। তাছাড়া গ্রাহকরা নিজের সুবিধামতো সময়ে সেবা পাবেন। সব ধরনের গাড়ি যানবাহনের ফিটনেসের জন্য অনলাইনে আবেদন বাধ্যতামূলক কার্যকর হচ্ছে। এছাড়া ঘরে বসেই অনলাইনে আবেদন করে পাওয়া যাচ্ছে বিআরটিএ মোটরসাইকেল প্রাইভেটকারের শিক্ষানবিস (লার্নার) ড্রাইভিং লাইসেন্সের সনদ। 

বিআরটিএ কর্মকর্তারা জানান, এখন অনলাইনে পেশাদার অপেশাদার ড্রাইভিং লাইসেন্স, স্মার্ট কার্ড ড্রাইভিং লাইসেন্স, পুরনো ড্রাইভিং লাইসেন্স নবায়ন, ডুপ্লিকেট ড্রাইভিং লাইসেন্স ইত্যাদি সেবার কার্যক্রম চলমান রয়েছে। আস্তে আস্তে তা দেশের সকল জেলায় বাড়ানো হয়েছে