চাঁপাইনবাবগঞ্জ পৌর নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী লিটনের সংবাদ সম্মেলন

আজিম উদ্দিন, চাঁপাই নবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জ পৌর নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী সামিউল হক লিটন সংবাদ সম্মেলন করেছেন। সোমবার বেলা ১১টায় শহরের একটি হোটেলে সংবাদ সম্মেলন করেন তিনি। 

সংবাদ সম্মেলনে তিনি জানান, স্বতন্ত্র মেয়র প্রার্থী হিসেবে তিনি মোবাইল প্রতীকে নির্বাচন করছেন। বেশ কিছুদিন হতে একটি পক্ষ তার নির্বাচনী অফিস ভাঙচুর তার কর্মীদের উপর হামলা এবং হুমকি অব্যাহত রেখেছে। 

তিনি তার লিখিত বক্তব্যে বলেন, এবিষয়ে নির্বাচন রিটার্ণিং অফিসারকে লিখিত অভিযোগ দেয়ার পরও তিনি তার প্রতিকার পাননি। লিটন বলেন, চাঁপাইনবাবগঞ্জের মানুষ শান্তিপ্রিয়, তা সারাদেশে সমাদ্রিত। এখানে বিগত কোন নির্বাচনে সহিংসতা ভোট কারচুপির অভিযোগ নাই। কিন্তু আসন্ন পৌর নির্বাচন যতই ঘনিয়ে আসছে ততই নির্বাচনী মাঠকে অস্থিতিশীল করার অপচেষ্টায় লিপ্ত একটি পক্ষ। 

তিনি বলেন, ওয়ার্ডে ওয়ার্ডে গিয়ে ওই পক্ষটি জনগণকে ভয় প্রদর্শন করছে এবং প্রশাসনের পক্ষ থেকে লিস্ট করা হচ্ছে মোবাইল এর পক্ষে নির্বাচনী মাঠে কাজ করা লোকজনদের। তারা ভোটগ্রহণের দিন সহিংসতা হবে বলে অপপ্রচার চালাচ্ছে। মেয়র প্রার্থী লিটন, পৌর নির্বাচন যাতে সুষ্ঠ অবাধ হয়, ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট দিতে পারে সে পরিবেশ তৈরী করতে জেলার মিডিয়াকর্মীসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন। 

সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, আপনারা সত্য লিখনীর মাধ্যমে নির্বাচনী মাঠের চিত্র তুলে ধরুন। জনগণের ভোটে যে নির্বাচিত হবেন তাকে তিনি স্বাধুবাদ জানাবেন। পরে তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। সংবাদ সম্মেলনে মোবাইল প্রতিকের মেয়র প্রার্থী লিটনের বন্ধু দুলাল, জুয়েল রিঙ্কুসহ জেলার কর্মরত বিভিন্ন মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন

এদিকে, দুপুরে সংবাদ সম্মেলন করে বাড়ি যাওয়ার পর নির্বাচনী প্রচারণার জন্য শহরের সন্ধ্যা হলের পেছনের বাড়ি থেকে বের হলে বিকেল সাড়ে ৩টার দিকে ৫টি মোটরসাইকেলে এসে হেলমেট পরিহিত ১০/১২ জন লোক কামরুল ইসলাম জুয়েলকে বেধড়ক মারধর করে চলে যায় বলে জানান স্বতন্ত্র মেয়র প্রার্থী সামিউল হক লিটন

লিটন সংবাদ সম্মেলনে আরও বলেন, ৩০ নভেম্বর অনুষ্ঠিতব্য চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচনে মোবাইল ফোন প্রতীকের অফিস ভাঙ্গচুরসহ সমর্থকদের হুমকীধামকী দেয়া হচ্ছে। শুধুমাত্র মোবাইল ফোন প্রতীকের ভোট করার জন্য গত নভেম্বর রাতে তার দুই সমর্থক সোহেল রিপনকে বটতলাহাট এলাকায় এবং গত ১২নভেম্বর রাতে শহরের বিশ্বরোড মোড়ে মিলন নামে এক কর্মীকে এবং গত ১৯ নভেম্বর রাতে দুলাল দিদার নামে দুজনকে মারধর করা হয়। 

এছাড়া ২০ ২১ নভেম্বর রাতে ৪টি নির্বাচনী অফিসসহ মোট ১৩টি অফিস ভাঙ্গচুরসহ অগ্নিসংযোগ করা হয়। এজন্য তিনি শহরের কয়েকজন চিহ্নিত সন্ত্রাসীকে দায়ী করলেও তাদের নাম পরিচয় বলেন নি। এসব কর্মকান্ডের জন্য তিনি লিখিতভাবে নির্বাচন অফিসকে জানিয়েছেন এবং নির্বাচন অফিসকে দ্রুত কার্যকর ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান। 

এমন অবস্থায় জেলার কর্মকর্তাদের কাছ থেকে কোন প্রতিকার না পেলে পবরর্তী কার্যক্রম বিষয়ে সাংবাদিকদের প্রশ্নে সামিউল হক লিটন জানান, জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক শান্তিশৃঙ্খলা বজায় রাখতে ব্যর্থ হলে বা কোন পদক্ষেপ গ্রহণ না করলে প্রয়োজনে বিভাগীয় কর্মকর্তার কাছে জানানো হবে, সেখানেও কোন প্রতিকার না পেলে পুলিশের আইজিপি মহোদয়, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব মহোদয়সহ উর্ধ্বতন কর্তৃপক্ষের স্মরণাপন্ন হবো। 

তিনি বলেন, যতোই অত্যাচার, নিপিড়ন চালানো হোক আমার সমর্থিত লোকজনের উপর, পৌরসভার সাধারণ মানুষ আমার পাশে আছেন, নির্বাচনের শেষ পর্যন্ত মাঠে আছি, থাকবো ইনশাল্লাহ। শেষে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচন সুষ্ঠু শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হওয়ার জন্য জেলার সকল মিডিয়াকর্মী সচেতন মহল এবং বিশিষ্টজনদের আন্তরিক সহযোগিতা কামনা করেন, চাঁপাইনবাবগঞ্জ পৌর নির্বাচনে সতন্ত্র প্রার্থী (আওয়ামীলীগ বিদ্রোহী) প্রার্থী সাবেক আওয়ামীগ নেতা সামিউল হক লিটন। 

উল্লেখ্য, আগামী ৩০ নভেম্বর চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী, বিএনপি জামায়াতের স্বতন্ত্র প্রার্থীসহ জন মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন