চিরিরবন্দরে সরকারী রাস্তার গাছ কেটে ফেলায় এলাকায় উত্তেজনা

চিরিরবন্দর(দিনাজপুর) প্রতিনিধি:
চিরিরবন্দরে সরকারী রাস্তার গাছ কেটে ফেলায় এলাকাবাসী উপজেলা নির্বাহী অফিসে অভিযোগ দাখিল করলেও এখনও পর্যন্ত কোন কার্যকর ব্যবস্থা না নেয়ায় তাদের মধ্যে উত্তেজনা ও ক্ষোভ বিরাজ করছে।

অভিযোগ সূত্রে জানা গেছে উপজেলার অমরপুর ইউনিয়নের মোস্তফাপুর গ্রামের মৃত ওসমান গণির ছেলে আব্দুল লতিফ সরকার ও তার সহযোগী সাইফুল,রাজু,কামাল মিলে বাড়ীর পার্শ্বে সরকারী রাস্তার উপর কয়েকটি গাছ কেটে ফেলে। এতে ক্ষিপ্ত হয়ে এলাকাবাসী প্রথমে স্থানীয় ইউপি চেয়ারম্যান হেলাল উদ্দীন সরকার,তহসিলদার মমিনুল হককে মৌখিক ভাবে জানালে তারা ঘটনাস্থলে গিয়ে সত্যতা পাওয়ার পরও ম্যানেজ হয়ে কোন ব্যবস্থা না নেয়ায় এলাকাবাসী অবশেষে গত ১৩ অক্টোবর উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ দাখিল করে। এরপর তহসিলদার গাছগুলি জব্দ করে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফিরোজ মাহমুদ জানান,অভিযোগটি সহকারী কমিশনারের (ভূমি) কাছে পাঠানো হয়েছে। প্রয়োজনীয় তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

সহকারী কমিশনার(ভূমি) মোঃ মাশফাকুর রহমান জানান, সার্ভেয়ারের রিপোর্ট অনুযায়ী দোষী প্রমানিত হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

অমরপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আশরাফ আলী জানান, সরকারী রাস্তার গাছ কাটার পরও কিছু না হলে মানুষের মধ্যে আইন ভাঙ্গার প্রবণতা দেখা দিবে। সকলেই অন্য গাছগুলি কেটে ফেলতে পারে। এলাকাবাসী জরুরীভিত্তিতে প্রয়োজনীয় তদন্ত করে দোষী ব্যাক্তির দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন।