চোখের মেকআপ নষ্ট হবে না জেনে নিন উপায়

সব মেয়েরাই কম বেশি নিজেকে সাজাতে পছন্দ করে থাকি। এর মধ্যে সব থেকে বেশি আকর্ষন থাকে সবার চোখ সাজানোর প্রতি। কিন্তু কিছু সময় যেতে না যেতেই চোখের মেকআপ নষ্ট হয়ে যায়। তাই চোখের মেকআপ ভাল রাখতে মেনে চলুন এই ৭ টি উপায়ঃ

১) আইশ্যাডো দীর্ঘক্ষণ স্থায়ী করতে প্রথমে চোখের মেকআপ করার সময় আই প্রাইমার দিয়ে একটি বেস তৈরি করুন। এতে আইশ্যাডো ঠিকভাবে বসবে।
২) অনেকেই শিমার আইশ্যাডো লাগাতে ভালোবাসেন। তবে এটা ঠিকভাবে না লাগালে পাতা থেকে খসে পড়তে থাকে। কাজেই এর জন্য একটা আইশ্যাডো ব্রাশে একটু সেটিং স্প্রে লাগিয়ে নিন, তারপর তা দিয়ে শিমার শ্যাডো লাগান। এটি অনেক ক্ষণ স্থায়ী হবে।
৩) আইশ্যাডো লাগানোর সময় প্রথমে একটি ক্রিম শ্যাডো বেস ও তার ওপরে একটি পাউডার শ্যাডো বেস তৈরি করুন। ক্রিম বেসটিতে চটচটে ভাব থাকায়, তা পাউডারটি বেসটি ভালো করে ধরে রাখতে পারে। অন্যদিকে পাউডার বেস থাকার কারণে ক্রিম বেসটি ঘেঁটে যায় না।
৪) আইলাইনার ব্যবহার করতে হলে জেল আইলাইনার ব্যবহার করুন। এগুলি সাধারণত ওয়াটারপ্রুফ হওয়ায় বেশিক্ষণ স্থায়ী হয়।
৫) চোখের পাতায় অনেক সময়ই তৈলাক্তভাব দেখা যায়। ফলে কাজল পেনসিল বা ক্রিমি আইলাইনার ঘেঁটে গিয়ে চোখের ওপরের অংশে লেগে যেতে পারে। তাই আইলাইনার পরার পর তার সঙ্গে হালকা সরু অ্যাঙ্গেল করা ব্রাশ দিয়ে কালো আইশ্যাডো মিশিয়ে চোখে লাগান।
৬) চোখের পাতা কার্ল করতে কার্লার ব্যবহার করেন তো? খুব ভালো হয় একটা হেয়ার ড্রায়ার দিয়ে যদি কার্লারটা একটু তাতিয়ে নিয়ে কার্ল করেন। এতে চোখের পাতা অনেক ক্ষণ কার্ল থাকবে।
৭) মাসকারা লাগানোর সময় চোখের পাতার সামনের দিকে বেশি মাসকারা লাগাবেন না। এতে চোখের পাতা ভারী দেখাবে। চোখের পাতার গোড়ার দিকে মাসকারা লাগান। এতে চোখের পাতা ঘন ও সুন্দর লাগবে।