চ্যাম্পিয়নস লিগ : রাতে ম্যানসিটির মাঠে পিএসজির পরীক্ষা

প্রথম লেগে হেরে এরই মধ্যে ফাইনালে যাওয়ার দৌঁড়ে পিছিয়ে গেছে প্যারিসের ক্লাব পিএসজি। যেটুকু সম্ভবনা আছে সেটাও ম্যানচেস্টার সিটির মাঠ ইতিহাদে। তাতে স্বাভাবিকভাবেই প্রতিপক্ষের মাঠে কঠিন পরীক্ষা দিতে হবে ফরাসিদের। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টায়।

প্রথম লেগে প্যারিসের দলটির মাঠে ২-১ গোলে জিতেছিল ম্যানসিটি। এবার ফিরতি লেগে সিটির মাঠে অন্তত দুই গোল ব্যবধানে জিততে হবে পিএসজিকে। তাই গেলবারের রানার্সআপ পিএসজির জন্য সমীকরণ মোটেই সহজ নয়।

অন্যদিকে প্রতিপক্ষের মাঠে দুটি অ্যাওয়ে গোল পাওয়ার সুবিধা কিছুইতে মিস করতে চাননা সিটির কোচ পেপ গার্দিওলা। তাই যেভাবে হোক নিজেদের মাঠে জয় নিয়ে ইউরোপসেরা প্রতিযোগিতার ফাইনালে যাওয়াই মূল উদ্দেশ্য ম্যানচেস্টার সিটির।

তবে নিজেদের ডেরায় হলেও পিএসজির সঙ্গে লড়াই যে কঠিন হবে সেটার আভাস দিলেন সিটির কোচ। মূল লড়াইয়ের আগে সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘প্রথম লেগের মতো এই লেগও হবে কঠিন। তারা পরিকল্পনায় বদল আনতে পারে, তাদের কোচ খুবই বুদ্ধিমান। আমি জানি না তারা কী করতে যাচ্ছে। তবে ফাইনালে যাওয়ার ইচ্ছা থাকাটা স্বাভাবিক, এর আগে আমরা কখনও সেখানে পৌঁছাইনি। ম্যাচটি বুঝে উঠতে আমাদের নিজেদের কাজে মনোযোগ করতে হবে। কঠিন সময়ে একসঙ্গে থাকতে হবে, এক সঙ্গে লড়তে হবে। আমরা আমাদের খেলা খেলার যথাসম্ভব চেষ্টা।’

ম্যানসিটির বিপক্ষে বাঁচামরার ম্যাচের আগে কিছুটা স্বস্তির খবর মিলেছে পিএসজি শিবিরে। চোটের কারণে দলের বাইরে ছিলেন অন্যতম ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে। আশার খবর হলো, তিনি এখন সুস্থ। সবকিছু ঠিকঠাক থাকলে ম্যানচেস্টার সিটির বিপক্ষে তাঁকে দেখা যাবে বলে জানালেন পিএসজির কোচ মাউরিসিও পচেত্তিনো। এমবাপ্পেকে নিয়ে আশাবাদী কোচ বলেন, ‘কিলিয়ানকে নিয়ে আমি আশাবাদী। প্রতিদিন তার অবস্থা মূল্যায়ন করছি আমরা। আমি মনে করি (সিটির বিপক্ষে) সে খেলতে পারবে।’