ছাত্রলীগের আট নেতার বিরুদ্ধে মামলা যৌন হয়রানির মামলা

সিলেট প্রতিনিধি : যৌন হয়রানির অভিযোগ এনে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থসহ ছাত্রলীগের আট নেতার বিরুদ্ধে মামলা করেছেন এক স্কুল ছাত্রীর মা।

আজ বুধবার বেলা সাড়ে ১১ টায় সিলেট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে এ মামলা দায়ের করা হয়। নগরীর পাঠানটুলা দ্বিপাক্ষিক উচ্চ বিদ্যালয় থেকে এ বছর এসএসসি পরীক্ষা দেওয়া ছাত্রীর মা মাহমুদা খানম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা করেন।

মামলায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থ, ছাত্রলীগ নেতা মাহমুদুল হক রুদ্র, সাজ্জাদ রিয়াদের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো পাঁচজনকে আসামি করা হয়েছে।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মুহিতুল হক মামলাটি আমলে নিয়ে বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছেন। সিলেট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি আব্দুল মালেক মামলার সত্যতা নিশ্চিত করেছেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত শনিবার বিকেলে ওই তরুণী তার ফুফাত ভাইকে নিয়ে বিশ্ববিদ্যালয়ে বেড়াতে গেলে শহীদ মিনার এলাকায় আসামিরা তাকে যৌন হয়রানি এবং শারীরিকভাবে লাঞ্ছিত করেন। এ ঘটনার প্রতিবাদ করতে গেলে বিশ্ববিদ্যালয়ের দুই সাংবাদিকের উপর হামলা চালায় ছাত্রলীগ কর্মীরা। হামলায় আহত শাবিপ্রবি প্রেসক্লাবের সহ-সভাপতি (ভারপ্রাপ্ত সভাপতি) নাবিউল আলম দিপু ও সাধারণ সম্পাদক সরদার আব্বাস সিলেট ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।