জমি জমা সংক্রান্ত বিরোধের জের; চিলমারীতে মিথ্যা মামলায় বাবা ছেলে জেলহাজতে

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামের চিলমারী উপজেলার পুটিমারীর ডাওইটারী গ্রামে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে মিথ্যা মামলায় বাবা ছেলে জেল হাজতে প্রেরণ এবং আসামীরা গ্রেফতার আতংকে বাড়ী ঘর ছাড়া । বিষয়টি নিয়ে এলাকায় ক্ষোভের সৃষ্ঠি হয়েছে।

জানা গেছে, মামলার আসামী শহিদুল ইসলাম গং গত ২০ বছর ধরে তার পৈতৃক সম্পত্তির বাড়ীতে বসবাস করে আসছে। ২০১৭ইং সালে তার দাদী আমেনা বেওয়া নিকট ৪শতাশং জমি কবলা মুলে ক্রয় করে নেন। তখন থেকে তাদের প্রতিবেশি মামলার বাদী আমেনা গং তাদেরকে উচ্ছেদ করার জন্য বিভিন্ন ভাবে জমি দখলের ভয়ভিতি প্রদর্র্শণ করতে থাকে। গত দু’বছর আগে সংশ্লিষ্ঠ ওয়ার্ড মেম্বার মাহবুবার রহমান বিপ্লব, সাবেক ইউপি সদস্য লাল মিয়া এবং  স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ স্থানীয় সার্ভেয়ার দ্বারা জমি পরিমাপ করে  উভয় পক্ষকে জমি দিয়ে বুঝে দিয়ে সীমানা পিলার স্থাপন করে দেন। গত ১৭ জুলাই শনিবার দুপুরে আমেনা বেওয়াগং এর লোকজন সীমানা  পিলার তুলে দিয়ে  বাশের কঞ্চির  তৈরি বেড়া দিয়ে শহীদুল গংদের বাড়ির পিছনের দরজা বন্ধ করে দেয় এবং  তাদেরকে হয়রানী করার জন্য ইঞ্জুরি দেখিয়ে দু’জনকে আমেনা বেওয়া (৬৩) মাছুমা (৩৫) কে চিলমারী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়। গত ১৯ জুলাই সোমবার একটি মিথ্যা মামলা সাজিয়ে শহিদুল গংদের ৭ জনকে আসামি করে  চিলমারী মডেল থানায় একটি মামলা দায়ের করেন। ঐ রাতে মামলার আসামী ফুলমিয়া (৫০) ও তার ছেলে হিমেল (২২)কে উপজেলার ডেমনার পাড় এলাকা থেকে তাদের গ্রেফতার করে জেল হাজতে প্রেরন করেন।

গত শুক্রবার বিকেলে সরেজমিনে গিয়ে দেখা যায়, শহীদুল গংদের বাড়ীর দরজায় তালা ঝুলানো রয়েছে বাড়িতে কোন লোকজন নেই পিছনের দরজা কঞ্চির বেড়া দিয়ে বন্ধ রয়েছে। অনেক খোজাখুজির পর সাবেক ইউপি সদস্য লাল মিয়ার বাড়িতে পুলিশের গ্রেফতার আতংকে পলাতক  শহিদুল এর মা ছকিনা বেগম( ৮০) এর সাথে কথা হলে তিনি কেঁদে কেঁদে বলেন, আমার ২ ছেলে শহিদুল ও  সবুজ ঢাকায় থাকে । বাড়িতে এক ছেলের স্ত্রী সাবিনা ও তার  দুই শিশু কন্যাসহ আমি থাকি। ঐ দিন দুপুরে আমেনা বেগমের ছেলে আমিনুলের শশুর বাড়ির লোকজন এসে আমাদের অকথ্য ভাষায় গালিগালাজ করে একটি কঞ্চির বেড়া দিয়ে রাস্তা বন্ধ করে চলে যায়। পরে রাতে শুনতে পাই মারাত্মক আহত অবস্থায় দু জনকে হাসপাতালে ভর্তি করে আমাদের ৭ জনকে আসামি করে একটি মিথ্যে মামলা দায়ের করা হয়েছে।
মামলার বাদি হাসপাতালে চিকিৎসাধিন আমেনা বেগমের সাথে কথা হলে তিনি জানান, ফুল মিয়া ও  তার ছেলে হিমেল লাঠি দ্বারা আমার ও ছেলের স্ত্রীর  মাথায় আঘাত করে ।
স্থানীয় রমজান আলী, হাছেন আলী, ফুল মিয়া,জিবননারা সহ অনেকে  জানান, এখানে কোন প্রকার মারামারি হয় নি।
স্থানীয় ইউপি সদস্য মাহাবুবার বিপ্লব জানান,আমরা ২ বছর আগে স্থানীয়ভাবে সালিশের মাধ্যমে সমাধানের চেষ্টা করেছি সমাধান হয়নি।
মামলার ব্যাপারে চিলমারী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ারুল ইসলাম জানান, প্রাথমিকভাবে মামলাটি গ্রহন করেছি । সুষ্ঠ তদন্ত সাপেক্ষে মামলাটি মিথ্যা প্রমানিত হলে তারও ব্যবস্থা গ্রহন করা হবে।