জম্মু-কাশ্মীরে বন্দুকযুদ্ধে ২ অস্ত্রধারী নিহত

জম্মু-কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর গুলিতে দুই অস্ত্রধারী নিহত হয়েছেন। পুলিশের দাবি নিহত দুজন জঙ্গি সংগঠনের সক্রিয় সদস্য।

স্থানীয় সময় রোববার গোপন সংবাদের ভিত্তিতে বান্দিপুরা এলাকায় অভিযান শুরু করে নিরাপত্তা বাহিনী। এ সময় পুলিশকে লক্ষ্য করে গুলি চালায় সন্ত্রাসী। নিরাপত্তা বাহিনীও পাল্টা গুলি চালালে শুরু হয় বন্দুকযুদ্ধ। একপর্যায়ে দুজনের লাশ উদ্ধার করা হয়।

নিহতদের মধ্যে একজন পাকিস্তান থেকে প্রশিক্ষণপ্রাপ্ত জঙ্গি সদস্য বলে দাবি নিরাপত্তা বাহিনীর। নিহত দুইজন স্থানীয় বিজেপি নেতার হত্যাকাণ্ডে জড়িত ছিল বলে জানায় পুলিশ।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার পত্রিকা জানায়, পুলিশ জানিয়েছে, গতকাল সন্ধ্যায় বান্দিপোরার ওয়াটরিনা গ্রামে ওই অস্ত্রধারীদের উপস্থিতির খবর পায় বাহিনী। আজ সকালে গ্রামে লুকিয়ে থাকার তথ্য মেলে। আত্মসমর্পণের সুযোগ দেওয়া সত্ত্বেও তারা রাজি হননি। তারা বাহিনীকে লক্ষ্য করে গুলি ছুড়লে সংঘর্ষ শুরু হয়।

পুলিশের দাবি, নিহত তাদের কাছ থেকে দুটি একে ৪৭ ও একটি পিস্তল উদ্ধার করেছে বাহিনী। আজাদ ও আবিদ লস্কর ই তৈয়বা সদস্য ছিল বলে জানিয়েছেন গোয়েন্দারা। তারা দুজনেই বান্দিপোরার বাসিন্দা। গোয়েন্দাদের মতে, লস্কর কমান্ডার আবিদ ২০১৮ সালের এপ্রিল মাসে ওয়াগা সীমান্ত দিয়ে বৈধ পথেই পাকিস্তানে যায়। সেখানে ‘জঙ্গি’ কার্যকলাপে প্রশিক্ষণ নিয়ে ২০১৯ সালে অবৈধভাবে ভারতে ঢোকে।

স্থানীয় বাসিন্দাদের কোনো ক্ষয়ক্ষতি ছাড়াই সফলভাবে অভিযান শেষ করায় বাহিনীকে অভিনন্দন জানিয়েছেন জম্মু-কাশ্মীর পুলিশের আইজি বিজয় কুমার।

সূত্র: এনডিটিভি