জানুয়ারি থেকে ৩৩৫ কোটি টাকার মাদক উদ্ধার বিজিবির

নিজস্ব প্রতিবেদক: চলতি বছর এ পর্যন্ত কক্সবাজারের সীমান্তবর্তী এলাকা থেকে ইয়াবা, ক্রিস্টাল মেথসহ ৩৩৫ কোটি ৭৮ লাখ টাকার মাদক উদ্ধার এবং ৪৩৪ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বিজিবি।

শুক্রবার বিশেষ অভিযান পরিচালনা করে ২০ কোটি ৭০ লাখ টাকা মূল্যের ছয় দশমিক ৯ লাখ পিস ইয়াবা ট্যাবলেটসহ পাঁচ ব্যবসায়ীকে আটক করেছে বলে জানিয়েছে বিজিবি।

গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি-৩৪ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মেহেদী হোসেন কবিরের নেতৃত্বে একটি টহল দল উখিয়া কোরবুনিয়া এলাকায় ইয়াবার গডফাদার ইকবাল হোসেনের বাড়িতে অভিযান চালিয়ে ৫০ হাজার ইয়াবা ট্যাবলেটসহ চার ব্যবসায়ীকে আটক করে।

পরে তারা বিজিবির রেজুপাড়ারেজু ও গর্জনবুনিয়া সীমান্ত ফাঁড়ির আওতাধীন গভীর বনাঞ্চল থেকে আরও ছয় লাখ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে। বিজিবির একটি পৃথক টহল দল রেজুপাড়া সীমান্ত ফাঁড়ি এলাকা থেকে ৪০ হাজার ইয়াবা ট্যাবলেটসহ আরেক মাদক ব্যবসায়ীকে আটক করেছে।

জানুয়ারি থেকে বিজিবি কক্সবাজার, টেকনাফ, রামু ও নাইক্ষংছড়ি সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ৫৬ লাখ এক হাজার ২৫টি ইয়াবা ট্যাবলেট এবং ৩৩ দশমিক ৫৫ কেজি ক্রিস্টাল মেথ উদ্ধার করেছে বলে বিজিবি তার বিজ্ঞপ্তিতে জানিয়েছে।