জিতল বায়ার্ন, গ্ল্যাডব্যাকের জালে ডর্টমুন্ডের ৬ গোল

টানা দুই ম্যাচে জয়ের মুখ দেখেনি জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখ। গত সপ্তাহে বুন্দেসলিগায় বুচমের কাছে ৪-২ গোলে হারের পর চ্যাম্পিয়নস লিগে সার্লজবুর্গের সঙ্গে ১-১ গোলে ড্র করে কিছুটা ব্যাকফুটে ছিল বায়ার্ন মিউনিখ। তবে অবশেষে জয়ে ফিরল জার্মান চ্যাম্পিয়নরা। রোববার (২০ ফেব্রুয়ারি) রাতে ঘরের মাঠে পয়েন্ট তালিকার তলানির দল ফার্থকে ৪-১ গোলে হারিয়েছে বায়ার্ন মিউনিখ। অপর ম্যাচে বরুশিয়া মুনচেনগ্ল্যাডব্যাকের বিপক্ষে ৬-০-তে জিতেছে বরুশিয়া ডর্টমুন্ড।

ম্যাচের শুরু থেকেই বল দখলে এগিয়ে থাকলেও গোলের দেখা পাচ্ছিল না বায়ার্ন। উল্টো ৪২ মিনিটে ফার্থ গোল করে বিরতিতে যায়। কিন্তু বিরতি থেকে ফিরেই ঘুরে দাঁড়ায় বায়ার্ন। ৪৬, ৬১ এবং ৮২ মিনিটে গোল করে ৩-১ ব্যবধানে এগিয়ে যায় তারা।

এই তিন গোলের দুটি করেন লেভানডভস্কি। অপর গোলটি আত্মঘাতী। ম্যাচের ৯১ মিনিটে চুপো মোয়েতিং গোল করে দলের বড় জয় নিশ্চিত করেন। ২৩ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও মজবুত করল বাভারিয়ানরা। ২৩ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে তলানিতেই থাকল ফার্থ।

এদিকে দিনের আরেক ম্যাচে বিগ ম্যাচে মুখোমুখি হয় বরুশিয়া মুনচেনগ্ল্যাডব্যাক ও বরুশিয়া ডর্টমুন্ড। তবে প্রতিবন্ধিতা ম্যাচটি একপেশে করে জেতে ডর্টমুন্ড। প্রথম হাফে দুই এবং দ্বিতীয় হাফে চার গোল করে বড় জয় নিশ্চিত হয় ডর্টমুন্ডের। এই জয়ে ২৩ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে আছে ডর্টমুন্ড। আর সমান ম্যাচ খেলে ২৬ পয়েন্ট নিয়ে টেবিলের ১৩তম স্থানে গ্ল্যাডব্যাক।

এ ছাড়াও টেবিলের তৃতীয় স্থানে থাকা লাইপজিগ ৬-১ গোলে বিশাল জয় পেয়েছে হেথারের বিপক্ষে।