জিরুর জোড়া গোলে বড় জয় ফ্রান্সের

অলিভার জিরুর জোড়া গোলে নিজেদের শেষ প্রীতি ম্যাচে জয় পেয়েছে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স। বুলগেরিয়ার বিপক্ষে তারা জয় পেয়েছে ৩-০ গোলে।

ইউরোর গ্রুপ অব ডেথের লড়াইয়ে নামার আগে নিজেদের পরীক্ষা সেরে নিয়েছেন বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স।

ঘরের মাঠে বুলগেরিয়াকে পাত্তাই দেয়নি দিদিয়ের দেশমের শিষ্যরা। শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেলে ফরাসিরা। দুর্দান্ত ছন্দে থাকা শক্তিশালী দলটাই মাঠে নামান দেশম। ফল পেতে খুব বেশি সময় অপেক্ষা করতে হয়নি তাদের। ২৭ মিনিটে দারুণ একটি সুযোগ মিস করেন কিলিয়ান এমবাপ্পে। বুলগেরিয়ার গোলরক্ষক এ যাত্রায় ত্রাতা হয়ে আসেন নিজের দক্ষতায়। তবে ২৯ মিনিটে আর শেষ রক্ষা হয়নি সফরকারীদের। দুর্দান্ত এক গোলের উপহার দেন অ্যান্তনিও গ্রিজম্যান। বাইসাইকেল কিকে দলের হয়ে প্রথম গোল করেন।

শক্ত প্রতিপক্ষ ফ্রান্স। তাই তাদের বিপক্ষে বেশ রক্ষণাত্মক কৌশলই ব্যবহার করেছেন বুলগেরিয়ান কোচ।

তাই বেশ খানিকটা সময় নিজেদের রক্ষা করেছে। তবে মুহুর্মুহু আক্রমণে প্রতিপক্ষকে বেশ চাপে রাখে বিশ্বচ্যাম্পিয়নরা। তাদের জমাট রক্ষণ যেন কোনোভাবেই ভাঙছিল না। ম্যাচের ৮৩ মিনিটে দ্বিতীয় গোলের দেখা পায় ফ্রান্স।

নির্ধারিত সময়ের ৯০ আরও একবার বুড়ো হাড়ের ভেলকি দেখান অলিভার জিরু। বেন ইডারের পাস থেকে বল নিয়ে সোজা জালে পাঠান। ব্যবধানটা হয় ৩-০।

এদিন দেশম সেরা একাদশের সঙ্গে পরীক্ষা করেছেন সাইড বেঞ্চও। দলে পরিবর্তন এনেছেন ৬টি। তাই বলাই যায় ইউরো জয়ের জন্য বেশ আটঘাট বেঁধেই নামছে বিশ্বচ্যাম্পিয়নরা।