জ্লাতান ইব্রাহিমোভিচের পেনাল্টি গোলে এভারটনের বিপক্ষে ড্র

ক্রীড়া ডেস্ক : শেষ মুহূর্তে জ্লাতান ইব্রাহিমোভিচের পেনাল্টি গোলে এভারটনের বিপক্ষে হার এড়িয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ওল্ড ট্র্যাফোর্ডে কাল প্রিমিয়ার লিগের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে।

লিগে এই নিয়ে ২০ ম্যাচে অপরাজিত থাকল ইউনাইটেড। তবে এর মধ্যে অর্ধেকই ড্র (১০ ড্র, ১০ জয়)। লিগে চলতি মৌসুমে ১৬ ম্যাচে এটা নবম ড্র। জয় মাত্র ৬টি।

পয়েন্ট তালিকার সেরা চারে থেকে আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগে কোয়ালিফাই করার পথটাও কঠিন হয়ে গেল ইউনাইটেডের। কোচ হোসে মরিনহোও মানছেন সেটা, ‘এটি অনেক কঠিন। খুব কঠিন। গাণিতিকভাবে সম্ভব। কিন্তু এটা নির্ভর করছে আমাদের প্রতিপক্ষের ওপর।’

২৯ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে বর্তমানে লিগের পয়েন্ট তালিকায় ইউনাইটেড আছে পাঁচে। বেশি ড্রয়ের কারণেই এই অবস্থা বলে মনে করছেন মরিনহো, ‘২০ ম্যাচে অপরাজিত থাকা দারুণ ব্যাপার। কিন্তু ঘরের মাঠে অনেক বেশি ম্যাচ ড্র করে ফেলেছি আমরা। আর একারণেই আমরা এখন এই অবস্থানে। আমরা যথেষ্ট গোল করতে পারিনি। আমার মনে হয়, মৌসুম শেষে এটার মূল্য দিতে হবে আমাদের।’

ঘরের মাঠে ম্যাচের ২২ মিনিটেই পিছিয়ে পড়েছিল ইউনাইটেড। স্বাগতিকরা সেটি শোধ করে ম্যাচের যোগ করা সময়ে। লুক শর শটে বক্সের মধ্যে হ্যান্ডবল করেছিলেন এভারটনের অ্যাশলে উইলিয়ামস। তিনি নিজে তো লাল কার্ড দেখেছেনই, প্রতিপক্ষকে দিয়েছেন পেনাল্টি উপহার। সেটিই কাজে লাগান তিন ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা ইব্রাহিমোভিচ। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে সুইডিশ তারকার গোল হলো ২৭টি।