জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ

ক্রীড়া ডেস্ক : কোপা ডেল রের শেষ বত্রিশের প্রথম লেগে তৃতীয় সারির দল ফুয়েনলাব্রাদার বিপক্ষে কষ্টার্জিত জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। দ্বিতীয়ার্ধে দুটি পেনাল্টি গোলে ২-০ ব্যবধানে জিতেছে জিনেদিন জিদানের দল।

বুধবার রাতে প্রতিপক্ষের মাঠে লিগে সবশেষ ম্যাচে এইবারের বিপক্ষে খেলা দল থেকে ছয়টি পরিবর্তন এনেছিলেন রিয়াল কোচ জিদান। দলের সেরা তারকা ক্রিস্টিয়ানো রোনালদোসহ কয়েকজনকে তিনি বিশ্রাম দিয়েছিলেন।

দুই দলের ম্যাচের প্রথমার্ধ ছিল গোলশূন্য। তবে দ্বিতীয়ার্ধের শেষ ৩০ মিনিটে ছড়ায় উত্তেজনা। এই সময়ে দুই দলের দুইজন খেলোয়াড় লাল কার্ড দেখেন। রিয়াল পায় দুটি পেনাল্টি।

৬৩ মিনিটে রিয়ালের ১৮ বছর বয়সি হাকিমিকে প্রতিপক্ষের ফ্রান গার্সিয়া ফাউল করলে পেনাল্টির নির্দেশ দেন রেফারি। যদিও টিভি রিপ্লেতে দেখা যায়, ফাউল হয়েছিল ডি-বক্সের বাইরে! পেনাল্টি থেকে গোল করে রিয়ালকে এগিয়ে দেন অ্যাসেনসিও।

এরপর ৭৯ মিনিটে বক্সের মধ্যে পাকো কানেদেলা থিও হার্নান্দেজকে ফাউল করলে আবার পেনাল্টি পায় রিয়াল। দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন কানেদেলা। পেনাল্টি থেকে গোল করে রিয়ালের জয় নিশ্চিত করেন লুকাস ভাসকেস।

নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার এক মিনিট আগে সরাসরি লাল কার্ড দেখেন রিয়ালের হয়ে এদিনই অভিষেক হওয়া ২১ বছর বয়সি সেন্টার-ব্যাক জেসুস ভাইয়েজো।

খেলোয়াড় কিংবা কোচ হিসেবে জিদান এখনো কোপা ডেল রের শিরোপা জিততে পারেননি। খেলোয়াড় হিসেবে ২০০২ ও ২০০৪ সালে তার দল রানার্সআপ হয়েছিল। প্রথমবার রিয়াল হেরেছিল দেপর্তিভো লা করুনার বিপক্ষে, দ্বিতীয়বার রিয়াল জারাগোজার কাছে।

আগামী ২৯ নভেম্বর হবে দ্বিতীয় লেগের ম্যাচ।

তথ্যসূত্র : বিবিসি অনলাইন।