ঝিনাইদহে বন্দুকযুদ্ধে নিহত ২

বন্দুকযুদ্ধ

ঝিনাইদহ প্রতিনিধি : ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ পূর্ববাংলা কমিউনিস্ট পার্টির আঞ্চলিক নেতা মাইদুল ইসলাম রানা (৩৮) ও তার সহযোগী আলিম উদ্দীন (৩৫) নিহত হয়েছেন।

মঙ্গলবার দিবাগত রাতে উপজেলার নাগরতোলা গ্রামে এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে দুটি বন্দুক, একটি পিস্তল, ১৫ রাউন্ড গুলি ও একটি হাসুয়া উদ্ধার করেছে র‌্যাব। এ ঘটনায় র‌্যাবের তিন সদস্য আহত হয়েছেন।

মাইদুল ইসলাম রানা কোটচাঁদপুর উপজেলার বকশিপুর গ্রামের মৃত ফকির চাঁদের ছেলে। আলিম উদ্দিন একই উপজেলার বলরামপুর গ্রামের সলেমান মণ্ডলের ছেলে।

ঝিনাইদহ র‌্যাব-৬ এর কমান্ডার মনির আহমেদ জানান,  কোটচাঁদপুর উপজেলার নাগরতোলা গ্রামে চরমপন্থি সংগঠনের সদস্যরা অবস্থান করছিল। খবর পেয়ে রাত ১২টার দিকে র‌্যাবের একটি দল সেখানে অভিযান চালায়। অভিযানের বিষয়টি টের পেয়ে চরমপন্থি সংগঠনের সদস্যরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। এক পর্যায়ে চরমপন্থি দলের সদস্যরা পালিয়ে যায়। পরে পূর্ববাংলা কমিউনিস্ট পার্টির আঞ্চলিক নেতা মাইদুল ইসলাম রানা ও তার সহযোগী আলিম উদ্দিনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে কোটচাঁদপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

তিনি আরো বলেন,  ঘটনাস্থল থেকে আগ্নেয়াস্ত্র,  গুলি ও ধারালো অস্ত্র উদ্ধার করা হয়েছে। নিহতদের বিরুদ্ধে কোটচাঁদপুর থানাসহ বিভিন্ন থানায় একাধিক হত্যা, অপহরণ ও চাঁদাবাজির মামলা রয়েছে।