টঙ্গীতে ভাওয়াল বীর আহসান উল্লাহ মাষ্টার এমপি’র ১৭তম শাহাদাৎ বার্ষিকী পালিত

অমল ঘোষ, টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি: টঙ্গী ও গাজীপুরের গণমানুষের নেতা শহীদ আহসান উল্লাহ মাষ্টার এমপি’র ১৭তম শাহাদাৎ বার্ষিকী শুক্রবার পালিত হয়েছে। মহামারী করোনা ভাইরাসের কারণে সকল কর্মসূচি সীমিত করে করা হয়েছে। এ উপলক্ষে নিম্ন আয়ের মানুষের মাঝে খাদ্য ও উপহার সামগ্রী বিতরণ, টঙ্গীর নতুনবাজার আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে পবিত্র কোরআন খানি, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, শহীদ আহসান উল্লাহ মাস্টারের কবরে পুস্পার্ঘ্য অর্পণ, নেতাকর্মীদের কালো ব্যাচ ধারণ ও ইফতার বিতরণ করা হয়েছে।

এছাড়াও এলাকার বিভিন্ন পাড়া মহল্লায় ছোট আকারে সামাজিক দূরত্ব বজায় রেখে তৃণমূল মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করেছেন তার অনুসারিরা। উল্লেখ্য, ২০০৪ সালের ৭ মে বিএনপি-জামায়াত জোট সরকারের মদদ পুষ্ট একদল সন্ত্রাসী প্রকাশ্য দিবালোকে আহসান উল্লাহ মাস্টারকে গুলি করে হত্যা করে। পরে ২০০৫ সালের ১৬ মে এই মামলার রায়ে ২২ জনের ফাঁসি ও ৬জনকে যাবজ্জীবন কারাদন্ড দেয়া হয়।

২০১৬ সালের ১৫ জুন হাইকোর্ট ডিভিশন আসামীদের ডেথ রেফারেন্স, জেল আপীল ও আবেদনের শুনাণি শেষে ৬ জনের মৃত্যুদন্ড বহাল এবং ৮ জনের যাবজ্জীবন বহাল রেখে ১১ জনকে খালাস দেয়। বিচার চলাকালে ২জন আসামী মারা যাওয়ায় তাদের আপীল নিষ্পত্তি করে দেয়া হয়। যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত একজন পলাতক আসামীর আপিল না থাকায় তার ব্যাপারে আদালত পূর্বের রায় বহাল রাখে।

শহীদ আহসান উল্লাহ মাস্টার স্মৃতি পরিষদের প্রধান পৃষ্ঠপোষক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি তার পিতার ১৭তম শাহাদাৎ বার্ষিকীতে সকল কর্মসূচি বাদ দিয়ে সবাইকে তার পিতা শহীদ আহসান উল্লাহ মাস্টারের জন্য দোয়া করার জন্য বিশেষ ভাবে অনুরোধ জানিয়েছেন।