টেকনাফে অস্ত্র-গুলিসহ তিন রোহিঙ্গা গ্রেপ্তার

টেকনাফ প্রতিনিধি: টেকনাফে রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে দু’টি আগ্নেয়াস্ত্র ও ৬১ রাউন্ড গুলিসহ তিন জন সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

আজ শনিবার ক্রাইমপেট্রোলবিডিকে এ তথ্য নিশ্চিত করে ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক (এসপি) মোহাম্মদ তারিকুল ইসলাম।

তিনি বলেন, শুক্রবার বিকাল সাড়ে ৩ টায় গোপন সংবাদের ভিত্তিতে (উনচিপ্রাং) ২২নং রোহিঙ্গা ক্যাম্পের সি-ব্লক এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এসময় মৃত দিল মোহাম্মদের ছেলে মোঃ শফিক (প্রকাশ) হাফেজ শফিক (২৬), ব্লক-ডি এর কালা মিয়ার ছেলে আমান উল্লাহ (২৬), ব্লক-বি এর মৃত সৈয়দুল ইসলামের ছেলে জামাল আহম্মদকে (৫১) আটক করা হয়। এসময় তাদের হেফাজতে থাকা একটি নাইন এমএম বিদেশি পিস্তল, একটি দেশীয় আগ্নেয়াস্ত্র এলজি এবং ৬১ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

তিনি আরো বলেন, আটক রোহিঙ্গা সন্ত্রাসীরা ইসলাম গ্রুপের সক্রিয় সদস্য। তারা ক্যাম্প এলাকায় মাদক ব্যবসা, অপহরণ ও চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত। ধৃতদের পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

এদিকে রোহিঙ্গা ক্যাম্প ভিত্তিক একাধিক সন্ত্রাসী গোষ্ঠী রয়েছে। তারা নিয়মিত মাদক বানিজ্য, অপহরণ, গুম ও ডাকাতিসহ নানা অপরাধ সংঘটিত করে আসছে। তাদের বিরুদ্ধে ভয়ে কথা বলেন না কেউ। রাত আসলেই আশপাশের এলাকায় ছড়িয়ে পরে আতঙ্ক।