টেকনাফ বিজিবির সঙ্গে গুলি বিনিময়, নিহত ১

কক্সবাজারের টেকনাফ সীমান্তে মাদক কারবারিদের সঙ্গে বিজিবি সদস্যদের গুলি বিনিময় হয়েছে। এতে অজ্ঞাত পরিচয় একজন ব্যক্তি নিহত হয়েছে। আহত হয়েছেন বিজিবির দুই সদস্য।

ঘটনাস্থল থেকে এক লাখ পিস ইয়াবা, দেশীয় তৈরি একটি এলজি ও গুলির একটি খালি খোসা উদ্ধার করা হয়েছে। গতকাল শনিবার দিবাগত রাত দেড়টার দিকে টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের ঝিমংখালী সীমান্তে এ ঘটনা ঘটে।

আজ রোববার দুপুর দেড়টার দিকে বিজিবির টেকনাফ ব্যাটালিয়নে এক সংবাদ সম্মেলনে বিজিবি ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফয়সল হাসান খান এই তথ্য জানান।

ফয়সল হাসান খান উল্লেখ করেন, মিয়ানমার থেকে মাদকের বড় চালান পাচারের গোপন সংবাদের ভিত্তিতে ঝিমংখালী বিওপির একটি বিশেষ টহল দল সীমান্তে অবস্থান নেয়। একপর্যায়ে শনিবার মধ্যরাত দেড়টার দিকে মিয়ানমারের দিক থেকে একটি নৌকা সীমান্ত অতিক্রম করে আসতে দেখে বিজিবি সদস্যরা তাদের চ্যালেঞ্জ করে। মাদক কারবারিরা বিজিবি সদস্যদের ওপর গুলিবর্ষণ করতে থাকে।

বিজিবি সদস্যরাও আত্মরক্ষার্থে পাল্টা গুলিবর্ষণ করে। এ সময় উভয় পক্ষে চার-পাঁচ মিনিট গুলিবিনিময় হয়। একপর্যায়ে মাদক কারবারিরা টিকতে না পেরে নৌকায় করে মিয়ানমারের দিকে পালিয়ে যায়। এ সময় একজন দুষ্কৃতকারীকে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে পড়ে থাকতে দেখা যায়। গুলিবিদ্ধ মাদক কারবারিকে টেকনাফ উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে ঘটনাস্থলে তল্লাশি করে এক লাখ পিস ইয়াবা, দেশীয় তৈরি একটি এলজি ও গুলির একটি খালি খোসা জব্দ করা হয়।

নিহত মাদক কারবারির পরিচয় পাওয়া যায়নি বলে জানিয়েছেন বিজিবির এই কর্মকর্তা।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান জানিয়েছেন, বিজিবির সঙ্গে গোলাগুলিতে নিহত একজনের মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।