ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে বিকাশ ব্যবসায়ী হত্যায় জড়িত ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ

মোঃ জয়নাল আবেদীন রুহিয়া থানা (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার জাবরহাটে বিকাশ ব্যবসায়ী ইসাহাক আলী হত্যাকান্ডের সাথে জড়িত থাকা, তিনজনকে আটক করে হত্যার কাজে ব্যবহৃত অস্ত্র। (টিপ চাকু)উদ্ধার করেছে পুলিশ।
আজ বৃহস্পতিবার (২৯ জুলাই) দুপুরের দিকে উপজেলার দক্ষিণ মাধবপুর গ্রামের খড়ীর স্তুপ থেকে এসব অস্ত্রসহ আলামত উদ্ধার করা হয়েছে।
এ বিষয়ে পীরগঞ্জ থানার ওসি প্রদীপ কুমার রায় জানান ঈদের আগের দিন ভোরে জাবর হাট-বাজারের বিকাশ ব্যবসায়ী ইসাহাক আলীর গলাকাটা মরদেহ তার বাড়ির পাশ থেকে উদ্ধার করা হয়।
হত্যাকান্ডে জড়িত খুনিদের ধরতে পুলিশ তথ্য প্রযুক্তি ব্যবহার করে এ ঘটনার অনুসন্ধান শুরু করেন। ঘটনাস্থল থেকে পাওয়া একটি জুতার সূত্র ধরে তথ্যপ্রযুক্তি ব্যবহার করা হয়। এই তথ্য প্রযুক্তির সাহায্যে জাবরহাট এলাকার সন্দেহভাজন নয়ন নামে একজনকে রাজধানীর ধানমন্ডি এলাকা থেকে আটক করা হয়। আটককৃত ওই যুবকের দেওয়া তথ্যমতে জাবরহাট ইউনিয়নের মেজবাউল ও আরিফুল ইসলাম নামে আরও দু’জনকে গ্রেফতার করা হয়।
তাদের দেওয়া তথ্য মতে আজ বৃহস্পতিবার দুপুরে আটক আরিফ কে সাথে নিয়ে তার দক্ষিণ মাধবপুরের বাড়িতে অভিযান চালায় পুলিশ। অভিযানে তার বাড়ির পাশের খড়ের গাদা (পালা দিয়ে রাখা)খরের মধ্যে থেকে হত্যার কাজে ব্যবহৃত একটি টিপ চাকু (অস্ত্র)উদ্ধার করা হয়েছে।
পীরগঞ্জ থানার ওসি আরো জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা স্বীকার করেন ওই ব্যবসায়ীর কাছে অনেক টাকা ছিল। সাথে থাকা সেই টাকা হাতিয়ে নিতে ব্যবসায়ী ইসাহাক কে হত্যার পরিকল্পনা করা হয়।
পরিকল্পিতভাবে ব্যবসায়ী ইসাহাক রাতে বাড়ি ফেরার পথে তার পথরোধ করে হত্যা করে ১লাখ ৩৭হাজার টাকা নিয়ে যায় খুনীরা। পরে একটি বাগানে বসে সে টাকা ভাগ বন্টন করা হয়। এই হত্যাকান্ডের সাথে আরো দুই-একজন জড়িত থাকার কথা স্বীকার করেছে তারা। তাদের গ্রেফতার করতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।
আটক নয়ন উপজেলার জাবরহাট এলাকার একরামুল হকের ছেলে, এবং মেজবাউল চন্দ্ররিয়া বিশমাইল গ্রামের মোখলেছুর রহমানের ছেলে, আটক আরিফুল দক্ষিণ মাধবপুর গ্রামের আজহারুলের ছেলে বলে জানিয়েছে পুলিশ।
উল্লেখ্য গত(১৯জুলাই) সোমবার রাত্রে জাবরহাট বাজারের নিজ দোকান বন্ধ করে করনাই পশ্চিমপাড়া নিজ বাড়ি যাওয়ার পথে হত্যাকাণ্ডের শিকার হয় বিকাশ ব্যবসায়ী ইসাহাক আলী।