ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে প্রতারণার শিকার সাবেক ইউপি সদস্য

মোঃ সুলতান আলী বালিয়াডাঙ্গী উপজেলা- ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার ৬ নং ভানোর ইউনিয়নে  প্রতারণার শিকার এক সাবেক ইউপি সদস্য।
কৃষি অফিসার আমজাদ হোসেন পরিচয় দিয়ে প্রতারণা করছে এক প্রতারক, এমন প্রতারণার শিকার হয়েছেন এক সাবেক ইউপি সদস্য ইউসুফ আলী।
ভুক্তভোগী ইউসুফ আলী ৬নং ভানোর ইউনিয়নের  ১নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য।
তিনি জানান, গত (১৭ জানুয়ারি) সোমবার সকাল আনুমানিক ১০টার দিকে এই ( ০১৭২৮৭০২২৬৮) মোবাইল নাম্বার থেকে ফোন দিয়ে কৃষি অফিসার আমজাদ হোসেন পরিচয় দেয়, এবং কৃষি অফিসের মাধ্যমে ভর্তুকিতে পাওয়ার ট্রিলার দেওয়ার কথা বলেন। এমন প্রতিশ্রুতি দিয়ে ডাচ্ বাংলা একাউন্টের মাধ্যমে এই নাম্বারে (০১৯৭৯৭৩০০৩২৭) (৫২৫০) ও ইন্স্যুরেন্সের কথা বলে (১৩৪০) টাকা দুই ধাপে মোট (৬৫৯০)টাকা হাতিয়ে নেন।
 এরপর থেকে ওই নাম্বারে আর কোন যোগাযোগ করা সম্ভব হয়নি বলে জানান ভুক্তভোগী।তিনি আরো বলেন, একাধিকবার ওই প্রতারকের মোবাইল নাম্বারে ফোন করলে ফোন রিসিভ করেন না।
অপরদিকে ওই ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের সাবেক মেম্বার মোঃ আবুল কাশেমকেও ওই প্রতারক একই মোবাইল নাম্বার থেকে ফোন দেয়, তাকেও একই ভাবে প্রতারণার ফাঁদে ফেলার চেষ্টা করেন  প্রতারক।
এ বিষয়ে ৮নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য আবুল কাশেমের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, আমাকেও মেম্বার ইউসুফ আলীর মতো ফাঁদে ফেলার চেষ্টা করেছিলেন প্রতারক। তিনি আরো জানান, কোনো রকম অর্থ আমার কাছ থেকে  নিতে পারেনি প্রতারকরা। কারণ আমি সরাসরি দেখা করার কথা বললে ওই কৃষি অফিসার ফোন কলটি কেটে দেয়।
এ বিষয়ে, বালিয়াডাঙ্গী উপজেলা কৃষি অফিসে  ৬নং ভানোর  ইউনিয়নের কৃষি অফিসার মোঃ দুলাল হোসেনের কাছে মুঠো ফোনে জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি শুনেছি এক ধরনের একটি প্রতারক চক্র কৃষি অফিসারের পরিচয় দিয়ে ভর্তুকিতে পাওয়ার ট্রিলার দেওয়ার নাম করে ডাচবাংলা ব্যাংকিং এর মাধ্যমে হাতিয়ে নিচ্ছেন নগদ অর্থ। আসলে এটি একটি প্রতারণার নতুন ফাঁদ কৃষি অফিস থেকে এ ধরনের কোনো রকম ভর্তুকিতে পাওয়ার ট্রলি দেওয়ার বরাদ্দ নেই।