ঠাকুরগাঁওয়ে সন্তানের ঝগড়ার জের ধরে ঘরবাড়ি পুড়িয়ে দিয়েছে প্রতিপক্ষরা

মোঃ জয়নাল আবেদীন, রুহিয়া থানা প্রতিনিধি: (ঠাকুরগাঁও) ঠাকুরগাওয়ের দুই কিশোরের ঝগড়ারকে কেন্দ্র করে ঘরবাড়িতে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। এতে সেই গরীব পরিবারটির দুটি ঘরেই আগুন ধরিয়ে দেওয়ায় জিনিসপত্র পুড়ে, প্রায় ৮০হাজার টাকার ক্ষতি হয়েছে।গত সোমবার ১৭ মে গভীর রাতে জেলার সদর উপজেলার নারগুন ইউনিয়নের মাঝপাড়া এলাকায় ওহাব আলী (৪৫)এর বাসায় অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটেছে। প্রতিবেশী শহিদুল জানান, রাস্তায় চলার পথে ধাক্কা লাগার বিষয়কে কেন্দ্র করে। ওহাব আলীর ছেলের সাথে পাশের গ্রামের চয়নুল ঝাড়ির ছেলের সাথে বাকবিতণ্ডা ও হাতাহাতি হয়।
এর কিছুক্ষণ পরে কয়েক জন মুরুব্বী এসে বিষয়টি মীমাংসা করে দেন।কিন্তু রাতের বেলায় পাশের এলাকায় সরকারপাড়ার চয়নুল ঝাড়ি মসজিদের মাইকে মাইকিং করে এলাকার সব লোকজন কে একত্রিত করেন। এবং বলেন পাশের গ্রামের মানুষের সাথে ঝগড়া হয়েছে বিষয়টি সকলকে জানিয়ে, প্রায় ২ হাজার মানুষ নিয়ে পাশের গ্রামের প্রতিপক্ষ ওহাবের বাড়িতে আগুন লাগিয়ে দেন। এতে করে ওহাবের দুটি ঘরের সব পুড়ে ছাই হয়ে যায়। এ বিষয়ে ক্ষতিগ্রস্ত ওহাব আলী বলেন আমার সন্তানের সাথে ঝগড়াকে কেন্দ্র করে তারা আমার বাড়িতে আগুন দিয়েছে। আমি অনেক কাঁন্নাকাটি করেছি এবং কি দয়া ভিক্ষা চেয়েছি। কিন্তু তারা কোনমতেই আমার কথা শুনেনি প্রতিপক্ষরা। আমি কোন প্রকার উপায়ন্তর না পেয়ে (৯৯৯)এ কল করে পুলিশের সহযোগিতা চেয়েছি, কিন্তু ততক্ষণে আমার সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে।
এ বিষয়ে ঠাকুরগাঁও সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আতিকুর রহমান আতিক জানান,( ৯৯৯)এ অভিযোগের ভিত্তিতে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি এ বিষয়ে, একটি অগ্নিসংযোগের অভিযোগ দায়ের করা হয়েছে। সেই সাথে তদন্ত কার্যক্রম অব্যাহত রয়েছে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।