ঠাকুরগাঁওয়ে ৪র্থ দিনে গড়ালো পরিবহন ধর্মঘট, প্রত্যাহারের দাবি শ্রমিকদের

এস. এম. মনিরুজ্জামান মিলন, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁও জেলা মোটর মালিক সমিতির ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘটের ৪র্থ দিন আজ। আগের ৩ দিনের মতো আজও ঠাকুরগাঁও থেকে দুরপাল্লার এবং অভ্যন্তরীণ সকল ধরণের মোটর চালিত যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

এদিকে, ধর্মঘট দ্রুত প্রত্যাহারের দাবি জানিয়েছেন শ্রমিক ও শ্রমিক নেতারা। শ্রমিকদের স্বার্থেই এই অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহারের দাবি জানিয়েছেন তারা।

শ্রমিক নেতাদের সিদ্ধান্ত শোনার অপেক্ষায় ঠাকুরগাঁও জেলা মোটর পরিবহণ শ্রমিক ইউনিয়ন কার্যালয়ের সামনে অপেক্ষমাণ এক সদস্য জানান, গাড়ি বন্ধ থাকলে আমাদের আয়ও বন্ধ থাকে। আজ ৪ দিন হলো বাসায় বসে আছি। হাতের কাছে জমানো টাকাগুলোও ফুরিয়ে আসছে। মালিক সমিতির কাছে অনুরোধ রইলো, তারা যেন দ্রুত এই ধর্মঘট প্রত্যাহার করে নেন।

অন্যদিকে, ঠাকুরগাঁও জেলা মোটর মালিক সমিতির ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহারের দাবিতে ট্রাক মালিক সমিতি এবং ট্রাক-ট্যাংকলরি ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের যৌথ উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা গতকাল রাতে অনুষ্ঠিত হয়েছে।

উক্ত প্রতিবাদ সভায় বক্তারা অবিলম্বে জেলা মোটর মালিক সমিতির ডাকা এই অনির্দিষ্টকালের ধর্মঘট তুলে নেয়ার জোর আহ্বান জানান। শ্রমিকদের বৃহত্তর স্বার্থেই এই অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহার করে নেওয়ার জোর দাবি জানিয়েছেন তারা।

উল্লেখ্য, ঠাকুরগাঁওয়ের রাস্তায় ট্রাক থেকে টোল আদায়কে কেন্দ্র করে জেলা ট্রাক শ্রমিক ইউনিয়ন ও জেলা মোটর মালিক সমিতির মধ্যে দ্বন্দ্বের জের ধরে গত বুধবার (১৫ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬ টায় জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের লোকেরা জেলা মোটর মালিক সমিতির চাঁদা আদায়ের ঘর ভেঙে অগ্নিসংযোগ করে। এরই জের ধরে ঠাকুরগাঁও জেলা মোটর মালিক সমিতি বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) থেকে অনির্দিষ্টকালের এই পরিবহন ধর্মঘটের ডাক দেয়।